খালিশপুর থানা জামায়াতের ওয়ার্ড ও ইউনিট সভাপতি সম্মেলন

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৫

খুলনা অ‌ফিস:
ছবি : যায়যায়দিন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও খুলনা মহানগরী আমীর অধ্যাপক মাহফুজুর রহমান ওয়ার্ড ও ইউনিটের বার্ষিক পরিকল্পনা যথাযথভাবে বাস্তবায়নের গুরুত্ব উল্লেখ করে ভবিষ্যত বাংলাদেশ বিনির্মাণে ইসলামী আন্দোলনের কর্মীদের করণীয় বিষয় তুলে ধরেন। 

কর্মী বৃদ্ধির জন্য দায়িত্বশীলদেরকে বিশেষ ভুমিকা পালন করতে হবে।  সে ক্ষেত্রে আমাদের সকলকে সতর্কতার সঙ্গে পথ চলতে হবে। যাতে কোন ভাবেই বাংলাদেশ পথ না হারায়।

 তিনি আরও বলেন, ইসলামি সমাজ বিনির্মাণের জন্য নেতৃত্বের আমূল পরিবর্তন দরকার। তাই সমাজের সকল পর্যায় থেকে অসৎ নেতৃত্বের মূলোৎপাটন করে সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার অংশ হিসেবে আগামী দিনে খালিশপুরে প্রতিটি ওয়ার্ড ও খুলনা-৩ আসনে প্রার্থী নির্বাচনের টার্গেটে কাজ চালিয়ে যেতে হবে। 

সে লক্ষ্যে বর্তমান সময় ও সুযোগকে যথাযথভাবে কাজে লাগাতে সকলের প্রতি আহবান জানান। জুময়াবার (২০ সেপ্টেম্বর) সকালে খালিশপুর থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে ওয়ার্ড ও ইউনিট সভাপতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। 

খালিশপুর থানাধীন খুলনা নেছারিয়া কামিল মাদরাসার অডিটোরিয়ামে আয়োজিত দায়িত্বশীল সম্মেলন থানা আমীর অধ্যাপক ইকবাল হুসাইন এর সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় দারসুল কুরআনের মাধ্যমে শুরু হয়। দারসুল কুরআন পেশ করেন অধ্যাপক জাফর সাদিক আনসারী। 

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী খুলনা মহানগরী শাখার সেক্রেটারি এডভোকেট শেখ জাহাঙ্গীর হোসাইন হেলাল ও সহকারী সেক্রেটারি প্রিন্সিপাল শেখ জাহাঙ্গীর আলম। সম্মেলনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন থানা সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুর রহিম, কর্মপরিষদ সদস্য যথাক্রমে হেমায়েত উদ্দিন, শহিদুল ইসলাম, জাহিদুল ইসলাম, আব্দুল জলিল হিমেল, আব্দুল আউয়াল, জামায়াত নেতা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা আসাদুজ্জামান, কাজী বায়জিদ হোসেন, আবু সাঈদ, মানজারুল ইসলাম, তরিকুল ইসলাম, আলমগীর হোসেন, মাওলানা নাসির উদ্দীন, দেলোয়ার হোসেন, কাওসার আলম, খান আমানুল্লাহ, লুকমান হোসাইন, মাওলানা ফারুক হোসাইন, ইমামুল ইসলাম, মাওলানা আব্দুর রহিম প্রমুখ। অর্থসহ কুরআন তেলাওয়াত করেন প্রেরণা সাহিত্য সাংস্কৃতিক সংসদ খুলনার ক্বারী হাবিবুল্লাহ বেলালী। সেমিনারের বক্তব্যের মাঝে মাঝে সম্মিলিত নাতে রাসূল (সা.) পরিবেশন করেন প্রেরণা সাহিত্য সাংস্কৃতিক সংসদ খুলনা ও টাইফুন শিল্পীগোষ্ঠীর শিল্পীরা। 

মাহফুজুর রহমান আরও বলেন, দায়িত্বশীলদের নিজের দায়িত্ব সম্পর্কে সজাগ থাকতে হবে। এক হাদিসে হজরত ইবনে ওমর (রা.) বলেছেন, তোমরা প্রত্যেকেই দায়িত্বশীল আর তোমরা প্রত্যেকেই তার অধীনস্থদের সম্পর্কে জিজ্ঞাসিত হবে। জনগণের আমীরও একজন দায়িত্বশীল সে তার প্রজাদের সম্পর্কে জিজ্ঞাসিত হবে। তিনি বলেন,  একজন পুরুষ তার পরিবারস্থ লোকদের ব্যাপারে দায়িত্বশীল সে তাদের সম্পর্কে জিজ্ঞাসিত হবে। একজন স্ত্রীলোক তার স্বামীর ঘরের তত্ত্বাবধায়ক সে এ বিষয়ে জিজ্ঞাসিত হবে। গোলাম তার মালিকের ধন-সম্পদের ব্যাপারে তত্ত্বাবধায়ক এতদ্বিষিয়ে সে জিজ্ঞাসিত হবে। শোন তোমরা প্রত্যেকেই দায়িত্বশীল আর তোমরা প্রত্যেকেই নিজ নিজ দায়িত্ব সম্পর্কে জিজ্ঞাসিত হবে। এ জন্য আমরা দায়িত্বশীল হিসাবে আমাদেরকে সব সময় সজাগ থাকতে হবে। এর কোন বিকল্প নাই। 

যাযাদি/ এস