শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

মানিকছড়ির যোগ্যাছোলা বাজার পরিচালনা কমিটি গঠন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৮
ছবি : যায়যায়দিন

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বাজার যোগ্যাছোলা বাজার পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এতে প্রকৌশলী এম. আমিরুল ইসলাম রকিকে সভাপতি, মো. সুজাত আলীকে সাধারণ সম্পাদক ও মো. আকতার হোসেনকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় বাজার শেডে ব্যবসায়ী মো. মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সাধারণ সভায় ব্যবসায়ীদের সর্বসম্মতিক্রমে এই কমিটি ঘোষণা করেন সভার প্রধান অতিথি ও উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. এনামুল হক।

আংশিক কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি মো. হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর ও কোষাধ্যক্ষ মো. মহিউদ্দিন।

এসময় বাজার ব্যবসায়ী ও নতুন কমিটির উদ্দেশ্যে বক্তব্য রাখেন বাজার পরিচালনা কমিটির উপদেষ্টা কংজরী চৌধুরী, ক্যয়জরী কার্বারী, ইউনিয়ন বিএনপির সভাপতি ও বাজার পরিচালনা কমিটির উপদেষ্টা জামাল উদ্দিন সরকার এবং উপদেষ্টা ডা. ইদ্রিস মিয়া।

বিগত সময়ে বাজার পরিচালনা কমিটির নানা অনিয়ম, 'অব্যবস্থাপনা ও ব্যর্থতার কথা তুলে ধরে বক্তারা বলেন, সঠিকভাবে পরিচালনার অভাবে উপজেলার প্রাচীন, জনগুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী এই বাজারটি দিন দিন ঐতিহ্য হারাতে বসেছে। বিগত সময়ে এই বাজারের কোন উন্নয়নে কাজ করেনি বিগত কমিটি। তাই নতুন কমিটিকে নানা উদ্যোগ গ্রহণ করে এই বাজারের ঐতিহ্য ফিরিয়ে এনে বাজারে নানা সংস্কার, সংযোজন ও উন্নয়নে ভুমিকা রাখতে হবে'। এসময় বাজারে শতাধিক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে