শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কুলাউড়ায় বন্ধ রাস্তা খোলার দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ 

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৮
ছবি : যায়যায়দিন

কুলাউড়া উপজেলার সদর ইউনিয়নের গাজিপুরে চলাচলের একটি রাস্তায় পাকা দেয়াল তুলে বন্ধ করে দিয়েছেন আরাফাতুল হক চৌধুরী রিফাত। যার ফলে ওই রাস্তার দুইপাশে বসবাসকারী ১৫-২০ টি পরিবারের লোকজন পড়েছেন চরম দূর্ভোগে। প্রতিকার চেয়ে ইউএনও এবং ভূমি কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও দিয়েছেন তারা।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের গাজিপুর এলাকার বাসিন্দা আরাফাতুল হক চৌধুরী রিফাত গোগালীছড়ার দক্ষিণ পাশের এলাকায় যাতায়াতের একটি রাস্তায় গত দু'বছর আগে পাকা দেয়াল নির্মাণ করে পুরোপুরি বন্ধ করে দেন। দু'বছর থেকে বিভিন্ন জনের দ্বারে দ্বারে গিয়েও কোন প্রতিকার পায়ননি ভুক্তভোগী লোকজন। আওয়ামিলীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর ভুক্তভোগী লোকজন বন্ধ রাস্তা খুলে দেওয়ার দাবীতে সোচ্চার হয়েছেন। সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগের পাশাপাশি মানববন্ধন ও প্রতিবাদসভা করে আসছেন।

গতকাল অনুষ্ঠিত এক মানববন্ধন ও প্রতিবাদ সভায় সৈয়দ লিয়াকত আলী হেলাল, রকিব আলী, রেনু মিয়া, সাহেদ আলী, মালেক মিয়া, তাসলিমা বেগম, স্বপ্না বেগম,রিনা বেগমসহ ভোক্তভোগী বেশ কয়েকজন বলেন, দীর্ঘ ২৫-৩০ বছর থেকে তারাসহ এলাকার লোকজন এই রাস্তাটি ব্যবহার করে আসছেন। কিন্তু রিফাত দলীয় এবং স্থানীয় চেয়ারম্যানের প্রভাবে দু'বছর আগে এই রাস্তার উপর জোর পূর্বক পাকা দেয়াল নির্মাণ করেন। পাকা দেওয়ালটি ভেঙে দ্রুত রাস্তা উম্মূক্ত করার জোর দাবী জানান তারা।

এব্যপারে আরাফাতুল হক চৌধুরী রিফাত দেয়াল নির্মাণের বিষয়টি স্বীকার করে বলেন, রাস্তার জায়গাটি তাঁর পৈত্রিক সম্পত্তি। এতদিন প্রয়োজন ছিলোনা বলে সবাইকে যাতায়াতের সুযোগ দিয়েছেন। এখন তার জায়গাজমি রক্ষার্থে দেয়াল নির্মাণের প্রয়োজন, তাই একপাশ থেকে তিনি শুরু করেছেন। ভুক্তভোগীরা যার কাছ থেকে জমি কিনে বসতি স্থাপন করেছেন, তার কাছ থেকেই রাস্তা বুঝে নেওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি ।

এ বিষয়ে কুলাউড়া সহকারী কমিশনার (ভূমি) শাহ্ জহুরুল হোসেন জানান, জনসাধারনের চলাচলে বাধাসৃষ্টির একটি অভিযোগ পেয়েছি। উভয় পক্ষকে অফিসে ডেকে সমাধান না হওয়ায় সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে