টঙ্গীতে মাজার ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৬

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

গাজীপুরের টঙ্গীতে ওলী-আউলিয়ার বাংলাদেশ ব্যানারে মাজার ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত টঙ্গীর কলেজ গেইট এলাকায় প্রথমে মানববন্ধন ও পরে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের বিক্ষোভ করেন পাকপাঞ্জতন দরবার শরীফের প্রায় ৪শতাধিক অনুসারীরা। 

আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের সার্বিক তত্বাবধানে দায়িত্বে ছিলেন মোহাম্মদ শামীম বেপারী চিশতি।এছাড়াও উপস্থিত ছিলেন,নাসিমা পাগলী, সারোয়ার ফকির,মুল্লুক মাদবর,কালাম ফকির, সিরাজ সাধু,আস্কর সাধু,মহিউদ্দিন সাধু, আজিজ মাওলানা প্রমুখ। 

আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন,বাংলাদেশে মাজার ভাঙার কোনো ইতিহাস প্রাচীন কাল থেকে এর আগপর্যন্ত ছিল না। দেশের বর্তমান পরিস্থিতি এতটাই খারাপ যে অলী-আউলিয়ার মাজার ভাঙতেও দ্বিধান্বিত হচ্ছে না এক শ্রেণীর সন্ত্রাস। যে দেশ আউলিয়ার মাজারে পরিপূর্ণ সে দেশে সন্ত্রাসীরা মাজার ভাঙ্গন খেলায় মাতোয়ারা। যারা অলি আউলিয়ার মাজার ভাঙছে তারা সন্ত্রাসী তাদের কোন ধর্ম নাই, তাদের একটাই ধর্ম তারা সন্ত্রাসী। বর্তমান সরকারকে বলবো দয়া করে এ ধরনের খেলা বন্ধের জন্য জরুরি ব্যবস্থা গ্রহণের। 

বক্তরা দাবি জানায়,যারা মাজারে হামলা করেছে তারা দুষ্কৃতকারী। তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে এবং একই সাথে যারা হামলায় উস্কানি দিয়েছে সেই পেছনের মাস্টারমাইন্ডকেও খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে। 

যাযাদি/ এসএম