শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শ্রমিক দলের সদস্যের কবর জিয়ারত

শরীয়তপুর সদর প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪১
ছবি : যায়যায়দিন

ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে নিহত শ্রমিক দলের সদস্য শহীদ জালাল উদ্দিনের কবর জিয়ারত করলেন শরীয়তপুর জেলা শ্রমিক দল।

গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ) সকালে ১০ টার সময় জেলা শ্রমিকদলের সভাপতি হাজ্বী এম এ কাইয়ুম চুন্নু মুন্সী ও বিএনপি নেতৃবৃন্দের উপস্থিততে কবর জিয়ারত করা হয়। এসময় সখিপুর থানা শ্রমিক দলের আহবায়ক জাহাঙ্গীর হোসেন শহীদ জালাল উদ্দিনের কবরে ফাতেহা পাঠ ও মোনাজাতের পর তার অসহায় পরিবারের খোঁজখবর নেয়া হয়।

এসময় উপস্থিত জেলা শ্রমিক দলের সহ-সভাপতি ডাঃ বি.এম জয়নুল আবেদীন, জেলা শ্রমিক দলের সহ-সভাপতি মাহমুদুল হক (মামুন), জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন খান, জেলা শ্রমিক দলের অর্থ সম্পাদক সেলিম চোকদার, জেলা শ্রমিক দলের সদস্য বি.এম মামুন, জেলা শ্রমিক দলের সদস্য মানিক হোসাইন, ভেদরগঞ্জ থানা বিএনপি'র সাবেক সেক্রেটারি শাহাদাত হোসেন নান্নু বাবুর্চি, ডামুড্যা উপজেলা শ্রমিক দলের সভাপতি কাসেম সরদার, গোসাইরহাট উপজেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি আজাহার চৌকিদার, ভেদরগঞ্জ উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সখিপুর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তোফায়েল আহমেদ সরদার, ভেদরগঞ্জ উপজেলা শ্রমিক দলের প্রস্তাবিত আহ্বায়ক লিটন সিকদার, ভেদরগঞ্জ পৌরসভা শ্রমিক দলের প্রস্তাবিত আহ্বায়ক জাহাঙ্গীর হোসাইন, সদর পৌরসভা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সম্রাট তালুকদার, ভেদরগঞ্জ উপজেলা শ্রমিক দলের প্রস্তাবিত সদস্য সচিব রাসেল চৌকিদার, গোসাইরহাট উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক জয়নাল সিকদার, রবিউল ইসলাম (রবি) সখিপুর থানা শ্রমিক দল প্রমুখ, আব্দুর রাজ্জাক সরদার ডামুড্যা থানা ছাত্রদল প্রমুখ।

স্থানীয় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মী ও এলাকাবাসী উপস্থিত ছিল।

পরে, শরীয়তপুর জেলা শ্রমিক দলের সভাপতি হাজ্বী এম এ কাইয়ুম চুন্নু মুন্সী বলেন, ছাত্র জনতার রক্তের দাগ এখনো শুকায়নি। শহীদ মোঃ জালাল উদ্দিনের জীবন উৎসর্গ করে আমাদের গনতন্ত্রিক পরিবেশ ও নতুন স্বাধীনতা এনে দিয়েছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও জাতীয়তাবাদী শ্রমিক দলের নেতাকর্মীরা এই আত্মত্যাগ শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। ন্যায়বিচার নিশ্চিতকরণের জন্য শ্রমিক দলের নেতাকর্মীরা শহীদ জালাল উদ্দিনের পরিবারের পাশে থাকবে, ইনশাআল্লাহ।

উল্লেখ্য, জুলাই বিপ্লবে ও ছাত্র-জনতার আন্দোলনে মোঃ জালাল উদ্দিন গত ২০জুলাই, ২০২৪ খ্রি. রোজ শনিবার সন্ধ্যায় ঢাকা জেলার মুগদা থানার মানিকনগর বিশ্বরোডে আন্দোলনরত অবস্থায় পুলিশ এবং আওয়ামী লীগ সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। নিহত হওয়ার সময়ে মোঃ জালাল উদ্দীন ঢাকা মহানগরের দক্ষিণে মুগদা থানা শ্রমিক দলের সদস্য ও সক্রিয় কর্মী ছিলেন। রাজপথে রক্তে রঞ্জিত লাশ আন্দোলনে সহকর্মীরা তাকে নিয়ে আসেন। কারফিউর মধ্যেই তার লাশ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। পরে মোহাম্মদ আজিম আহমেদ শামীম বেপারী সহ শ্রমিক নেতা সাইফুল ইসলাম মুক্তার হোসেন লাশের গোসল দেন ।

এলাকাবাসীর উপস্থিতি ও স্থানীয় ইমামের ইমামতিতে জানাজা নামাজ শেষে আনন্দ বাজার (সখিপুর) মসজিদের কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে