শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন নতুন জেলা প্রশাসক -আব্দুস সামাদ

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩০
ছবি : যায়যায়দিন

চাঁপাইনবাবগঞ্জে বৃস্পতিবার দুপুর ১১:০০টায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করন নবাগত জেলা প্রশাসক মোঃ আব্দুস সামাদ। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা হয়। তিনি সাংবাদিকদের কাছ থেকে জেলার বিভিন্ন দপ্তরের বিষয়ে করা তথ্য মনোযোগ সহকারে শোনেন।

মতবিনিময় সভায় অংশগ্রহণ করা সাংবাদিকরা চাঁপাইনবাবগঞ্জের উন্নয়নে নতুন জেলা প্রশাসককে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। সভায় জেলার প্রধান অর্থকরী ফসল আম উৎপাদন, বিপণন, বিদেশে রপ্তানি, আমজাত পণ্য উৎপাদন, ম্যাংগো ট্রাস্ট, সোনামসজিদ স্থলবন্দর, আন্তঃনগর ট্রেন, গম্ভীরা, পরিবেশ, যোগযোগ, বিদ্যুতের লোডশেডিংসহ উন্নয়নমূলক বিভিন্ন বিষয় উঠে আসে সাংবাদিকদের পরামর্শে।

এছাড়াও মাদক, কিশোর গ্যাং, ভুয়া এনজিওদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়। সাংবাদিকরা জেলার দূর্ণীতি ও অনিয়ম দূর করে একটি মডেল জেলা হিসেবে গড়ে তোলার আহবান জানান।

জেলা প্রশাসক বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ঘুষ, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত একটি মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই। এ জন্য সাংবাদিকসহ চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, বিগত দিনে আমরা, আপনারা যারা পেশাজীবীরা আছেন, তারা বঞ্চনার শিকার হয়েছেন। তবুও কি আমরা দাঁড়িয়েছিলাম, আমরা কি বলেছি যে আমরা কথা বলতে পারছি না। কথা বলার পরিস্থিতিতে ছিলাম না।

কিন্তু এখন আমরা কথা বলতে পারছি। আপনারাও কথা বলতে পারছেন। এই অধিকার আমরা শহীদদের রক্তের বিনিময়ে পেয়েছি। এটি যদি আমরা রক্ষা না করি, তাহলে তাদের সাথে আমাদের বেঈমানি করা হবে। তাদের যে আত্মত্যাগ তা দিয়ে বঞ্চনামুক্ত দেশ গড়তে হবে। বিগত দিনে আমরা যা পারিনি, তা এই প্রজন্মের যুবরা পেরেছে, তারা রক্ত দিয়ে বৈষম্যবিরোধী একটি সমাজ গঠনের যে স্বপ্ন দেখিয়ে গেছেন, সেই স্বপ্ন আমাদের বাস্তবায়ন করতে হবে। তা না হলে শহীদের রক্তের সঙ্গে বেঈমানি করা হবে। আমি শতভাগ ন্যায়ের পথে থেকে কাজ করব। তাতে কে কি বলল, তাতে আমার কিছু যায় আসে না।

নবাগত জেলা প্রশাসক তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে আমি সরকারের কাছে দায়বদ্ধ, আমার নীতির কাছে, বিবেকবোধের কাছে দায়বদ্ধ, জনগণের কাছে আমি দায়বদ্ধ। কারণ, জনগণের টাকায় আমার বেতন হয়। কাজেই আমার টার্গেট থাকবে, ওই টাকা ওই বেতন যাতে আমি শতভাগ হালাল করতে পারি।

এসময় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জ সাধারণ সম্পাদক মো:সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মোঃ ইকতেখারুল ইসলাম, সহকারী কমিশনার মোঃ আমিনুল ইসলাম, জেলা তথ্য অফিসার মোঃ আব্দুল আহাদসহ জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও স্থানীয় পত্রিকার সম্পাদকগণ এবং প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইকতেখারুল ইসলাম, জেলা তথ্য অফিসার আব্দুল আহাদসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে