শ্রীমঙ্গলে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫৯

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয়ের একটি শ্রেণী কক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে ৬ষ্ট, ৭ম, ৮ম ও ৯ম শ্রেণীর বার্ষিক পরীক্ষা এনটিবি কর্তৃক প্রণীত সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী অনুষ্ঠিত হবে। এর মধ্যে ইংরেজি ১শ মার্কের এবং বাংলায় নৈবত্তিক, এক কথায় উত্তর, সংক্ষিপ্ত উত্তর, রচনামুলক  উত্তর, দৃশ্যপঠ নির্ভর মিলিয়ে ১শ নাম্বারের এর উপর পরীক্ষা অনুষ্ঠিত হবে। তারা সব বিষয়েই আগের মতো ১শ মার্কের পরীক্ষা দেবে।

অভিবাবক সমাবেশে প্রায় শতাধিক অভিবাবক উপস্থিত ছিলেন। এবং তাদের অভিমত প্রকাশ করেন। নতুন সিলেবাস অনুযায়ী পরীক্ষা হলে শিক্ষার্থীদের আর মোবাইল ব্যবহার করার প্রয়োজন হবে না। তবে অভিবাবকরা বলেন দু’মাস পরই তাদের ফাইনাল পরীক্ষা খুব অল্প সময়ের মধ্যে শিক্ষার্থীরা কিভাবে যে আবার লেখা পড়ার প্রতি মনযোগী হবে তাও চিন্তার ব্যাপার। তবে আগের কারিকুলাম থেকে নতুন করে পুরাতন কারিকুলাম অনুযায়ী পরীক্ষা হবে সেটা শিক্ষার্থীদের জন্য ভালো একটি খবর। 

নতুন এ সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হতে কিছুটা কষ্ঠের শিকার হবেন শিক্ষার্থীরা। তবে পুরাতন সিলেবাস বদল করে এ পরীক্ষা অনুষ্ঠিত হলে তাদের মধ্যে আগের মতো প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি হবে বলে মনে করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: আব্দুল মতিন। 

যাযাদি/ এম