ফুলবাড়ীতে আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় নানা বিষয় আলোকপাত

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:১০

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে চলতি সেপ্টেম্বর মাসের আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন ফুলবাড়ী ইউএনও রেহেনুমা তারান্নুম। 

এতে বক্তব্য রাখেন ফুলবাড়ী থানার ওসি নওয়াবুর রহমান, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, বিজিবির কাশিপুর কোম্পানী কমান্ডার শরীফ, ফুলবাড়ী মডেল প্রেস ক্লাব-এর সভাপতি সাংবাদিক ইউনুছ আলী আনন্দ, ফুলবাড়ী প্রেস ক্লাব-এর সভাপতি সাংবাদিক এমদাদুল হক মিলন, প্রেস ক্লাব-এর সিনিয়র সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ। 

এতে উপস্থিত ছিলেন উপজেলায় কর্মরত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন প্রেস ক্লাব-এর সাংবাদিকরা।

আলোচনায় বক্তারা সরকার পরিবর্তনের সুযোগে সীমান্তে বেড়ে যাওয়া মাদক চোরাচালান বৃদ্ধি, চুরি সংগঠিত হওয়া, বিতরণ কার্যক্রমে অস্বচ্ছতা, ফুলবাড়ী বাজারের সিসি ক্যামেরা না থাকাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। 

এসব বিষয়ে সভার সভাপতি ইউএনও রেহেনুমা তারান্নুম ফুলবাড়ী থানার ওসি নওয়াবুর রহমানের কাছে জানতে চাইলে ওসি জানান, জুলাই-আগস্টের আন্দোলনের পর পুলিশের নিরাপত্তা জনিত কারনে ও অনেক পুলিশ সদস্য কাজে যোগদানের বিলম্বের কারনে এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিততি স্বাভাবিক থেকে একটু অবনতি ঘটেছে এজন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

ওসি আরও জানান, এখন এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিততি স্বাভাবিক পর্যায়ে নেয়ার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে। আশাকরি অল্প সময়ে তা ঠিক হবে। এ সময় তিনি ফুলবাড়ী উপজেলার মানুষ ভালো বলে বিবেচিত করে আইনশৃঙ্খলা উন্নতির উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন।

চোরাচালান বিষয়ে বিজিবির কাশিপুর কোম্পানী কমান্ডার শরীফ গত আগস্ট মাসে সীমান্ত থেকে বিভিন্ন মাদকদ্রব্য জব্দ করার একটি তালিকা সবার সামনে তুলে ধরেন। চোরাকারবারিরা বিজিবির টহল বিষয়ে মোবাইল ফোনে চোরাকারবারিদের সঙ্গে তথ্য আদান প্রদান করায় বিজিবি চোরাচালান প্রতিরোধ কার্যক্রমে সমস্যা সৃষ্টি হচ্ছে বলেও জানান।

যাযাদি/ এম