আ’লীগ সরকার এ দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করেছে!

রাণীশংকৈলে বিএনপি মহাসচিব

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৪

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি
ছবি যাযাদি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  কিছু ছাত্র শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ করতে বাধ্য করিয়েছে এটা ছাত্রদের কাজ না। মূলত আমরা স্বাধীন হয়েছি,স্বাধীনতা রক্ষা করতে হবে। সামনে দূর্গা পূজা,সনাতনধর্মালম্বীদের সবচেয়ে ধর্মীয় বড় উৎসব। এ উৎসবের সময় দূর্গা পূজার মন্ডপগুলো পাহারা দিতে হবে। আমাদের নেতাকর্মিদের পাড়ায় পাড়ায় পূজা মন্ডপগুলো পাহারা দিতে হবে।  সনাতন ধর্মের মানুষজন যেন নির্বিঘেœ পূজা করতে পারে। ১৯সেপ্টম্বর বৃহস্পতিবার ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলা বিএনপি আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মহাসচিব আরো বলেন, ছাত্র-জনতার গণ আন্দোলনে ৫ আগষ্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন। তার আগে অনেক ছাত্র-জনতাকে অন্যায়ভাবে গুলি করে হত্যা করেছে, গুম করেছে। অনেক ছাত্রকে পংগু করে দিয়েছে।  এখন ভারতে পালিয়ে সেখান থেকে ষড়যন্ত্র করছে। ভারত সরকারকে আহবান জানানো হয়েছে শেখ হাসিনা যেন ভারতে বসে কোন ষড়যন্ত্র করতে না পারে। মহাসচিব আরো বলেন, আ’লীগ সরকার দেশটাকে ফকলা করে দিয়েছে দূর্নীতি করে শেষ করে দিয়েছে আ’লীগ সরকার। মেগা প্রজেক্টের মাধ্যমে মেম্বার থেকে শুরু করে চেয়ারম্যান, এমপি পযর্ন্ত লুটপাট করেছে। এখন আমরা স্বাধীন হয়েছি,অন্তবর্তীকালীন সরকার অল্প দিনের জন্য সরকার হয়েছে। তারা নির্বাচনী পরিবেশ তৈরী করবে। আইনশৃঙ্খলা ঠিক রাখবে। আ’লীগ সরকার এ দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। বিভিন্ন অফিসে ঘুষ একটি ব্যাধিতে পরিণত হয়েছে। এদিকে আবার মাদ্রাসায় পড়লে নাকি জঙ্গি হয়ে যাবে ,তাই মাদ্রাসাগুলোতে অনেক অন্যায় অত্যাচার করেছে স্বৈরাচরী শেখ হাসিনা সরকার। হেফাজত ইসলামের অনেক নেতাকর্মিকে শাপলা চত্বরে রাতের আধারে গুলি করে হত্যা করেছে। এই খুনি শেখ হাসিনা সরকারকে কখনোই এদেশের জনগণ ক্ষমা করবে না। মানবতাহীন আচরণ করায় তাদের বিচার এদেশের মাটিতেই হবে।

উপজেলা বিএনপির সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য জের্ড মূর্তজা চৌধুরী তুলা, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, জেলা বিএনপির সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ,সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী,পয়গাম আলী,উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকুল মজুমদার,পৌর বিএনপির সভাপতি শাহাজাহান আলীসহ বিভিন্ন ইউনিয়ন সভাপতি-সম্পাদকরা। জনসভাটি পরিচালনা করেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আল্লাম আল ওয়াদুদ বিন নুর আলিফ ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহসিন আলী।

 

যাযাদি/এসএস