শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সৈয়দপুরে মৃত বাবার ২শ’ কোটি টাকার সম্পত্তির ভাগ ৩০ বছরে না পাওয়ায় কন্যারা বাপের বাড়িতে অবস্থান নিয়েছেন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০১
আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৪
ছবি যাযাদি

নীলফামারীর সৈয়দপুরে প্রায় দুইশ’ কোটি টাকার সম্পত্তির মালিক মৃত. সানা উল্লাহ (সানাউল্লাহ অয়েল মিলের মালিক হিসাবে পরিচিত) এর ৮ কন্যার মধ্যে জীবিত ২ বিধবা কন্যা তাদের সন্তান-সন্তানাদি দিয়ে সম্পত্তির ভাগের দাবিতে সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়ার তিলখাজা রোডের বাপের বাড়িতে অবস্থান নিয়েছেন।

সরেজমিন গেলে, অবস্থান নেওয়া মৃত. সানাউল্লাহ এর মেয়ে মাহাজাবিন ও সুফিয়াসহ তাদের ছেলে-মেয়েরা এবং জামাইরা অভিযোগ করে জানান, মৃত সানাউল্লাহ এর ২ ছেলে ও ৮ মেয়ে। তিনি মারা যাওয়ার আগে তাঁর বিষয়-সম্পত্তি ভাগ-বাটোয়ারা বা কারো নামে দলিল করে যাননি। এর সুযোগ নিয়ে তাঁর দুই ছেলে সুবহান উল্লাহ ও রেজওয়ান উল্লাহ সকল সম্পত্তি তাদের বাবা দুই ভাইয়ের নামে লিখে দিয়েছেন বলে বিগত ৩০ বছর ধরে বোনদের সম্পত্তির কোনো ভাগ দেননি। লিখে দেওয়ার প্রমান হিসাবে দলিল দেখতে চাইলে আজো কেউ দলিল দেখাননি। এ বিষয়ে বিভিন্ন সময়ে ৮ বোন স্থানীয় কাউন্সিলর, প্রশাসনের লোকজনের নিকট বিচার দিলেও কোনো সুরাহা হয় নাই। এরপর ইতিমধ্যে তাদের দুই ভাই ও চার বোন ইন্তেকাল করেছেন। বর্তমানে মৃত. দুই ভাইয়ের ছেলে-মেয়েরা পুরো সম্পত্তি (৩টি বাড়ি, ফ্লাওয়ার মিল, অয়েল মিলসহ সব সম্পত্তি) ভোগ-দখল করছেন। তাদের কাছেও বেশ কয়েকবার বোন ও বোনের সন্তানাদিরা সম্পত্তির ভাগ দাবি করলে বলা হয়, তাদের দাদা তাদের বাবাদের নামে সম্পত্তি লিখে দিয়ে গেছেন। আর আমাদের বাবারা আমাদের নামে সব সম্পত্তি লিখে দিয়ে গেছেন। এভাবে ভাগ নেওয়ার জন্য ঘুরতে-ঘুরতে চার বোনও ইন্তেকাল করেছেন। তাই, বাধ্য হয়ে তারা সম্পত্তির ভাগের জন্য মৃত বাবার বাড়িতে অবস্থান নিয়েছেন। অবস্থান নিলেও তাদের বাড়ির ভেতরে ঢোকার দরজা বন্ধ রাখাসহ পায়খানা-প্র¯্রাবখানাও বন্ধ রাখা হয়েছে। তারপরেও তারা এখন বাড়ির বারান্দায় অন্ধকারে গরম ও মশার উপদ্রব উপেক্ষা করে সেখানে অবস্থান করছেন। এরআগে তারা সংবাদ সম্মেলন করেও একই অভিযোগ করেছেন।

এ ব্যাপারে কথা বলার জন্য যারা মালিকানায় রয়েছেন তাদের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া না যাওয়ায় তাদের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে