ফটিকছড়িতে বন্যাদুর্গতরা পেল ১টাকার বাজার ও পুনর্বাসন সামগ্রী

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩৭

ফটিকছড়ি প্রতিনিধি
ছবি যাযাদি

ফটিকছড়িতে স্মরণকালের ভয়াবহ বন্যায় বন্যাদুর্গতদের জন্য বাংলাদেশ সেনাবাহিনী এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে এক টাকার বাজার এবং পুনর্বাসন সামগ্রী বিতরণ করা হয়েছে।

১৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে ২৪ পদাতিক  ডিভিশনের সৌজন্যে ২৪ আর্টিলারি বিগ্রেডের ব্যবস্থাপনায় এবং ৩২ ফিল্ড রেজিমেন্ট ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের আয়োজনে এসব কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সকালে লক্ষ্মীছড়ি সেনা জোনের দায়িত্বপূর্ন এলাকা ভূজপুর ন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে “এক টাকায় বাজার” অনুষ্ঠিত হয়েছে। অভিনব এ বাজারের উদ্বোধন করেন ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম। এক টাকার এই বাজার থেকে ৫শ পরিবার পণ্য সংগ্রহ করে। যার মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, তেল, ডিম, মাছ মুরগী, কাপড়, শিক্ষা উপকরণ সহ ১৯ ধরনের পণ্য। এছাড়াও ৬০টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন,  সেলাই মেশিন, ছাগল, কৃষিপণ্য সার ও বীজ বিতরণ সহ ৮শতাধিক রোগীকে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়।

পূনর্বাসন কার্যক্রম পরিদর্শন শেষে রিজিয়ন কমান্ডার স্থানীয় জনগন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তিনি আশ্বাস প্রদান করেন যে, বন্যার্তদের অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত সেনাবাহিনীর এ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যের মাধ্যে লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল তাজুল ইসলাম, জোন উপ-অধিনায়ক মেজর সারোয়ার জাহান, ফটিকছড়ির এসি ল্যান্ড মো: মেজবাহ উদ্দিন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মো: জামাল উদ্দিন সহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পূনর্বাসন সুবিধাপ্রাপ্ত পরিবার সমূহ সেনাবাহিনীর এ মহতী উদ্যোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

যাযাদি/এসএস