লোহাগাড়া বটতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৪

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম ব্যস্ততম বাণিজ্যিক এলাকা লোহাগাড়া উপজেলার বটতলী মোটর ষ্টেশনকে যানজট মুক্ত করার লক্ষ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন।

১৮ সেপ্টেম্বর বুধবার বিকেলে এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল।

তিনি জানান, বটতলী মোটর স্টেশন উপজেলার গুরুত্বপূর্ণ স্টেশন । এই স্টেশনকে যানজট মুক্ত রাখতে এবং জনস্বার্থে উপজেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে।

অভিযানকালে থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমানসহ ছাত্র বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অংশ নেওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা উপস্থিত ছিলেন।

উপস্থিত ছাত্র জনতারা বলেন বটতলী মোটর স্টেশনটি খুবই গুরুত্বপূর্ণ একটি স্টেশন। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক বয়ে গেছে এই স্টেশনের উপর দিয়ে। দিন দিন এই ষ্টেশনে যানজট সমস্যা অতি মাত্রায় বৃদ্ধি পাচ্ছে।ইতিপূর্বে একাধিকবার এ ব্যাপারে ভ্রামাম্যান আদালতের অভিযান চললেও অবৈধ স্থাপনা ও ফুটপাত ফের  দখল হয়ে যায়। 

মূলতঃ সড়কের দু’পাশের ফুটপাত অবৈধভাবে দখল, যত্রতত্র গাড়ি পার্কিং, ব্যাটারি চালিত রিক্সা ও সিএনজি চালিত  অটো-রিক্সার দৌরাত্ব প্রভৃতি স্টেশনকে অনিয়ন্ত্রিত, অব্যবস্থাপনার দিকে ঠেলে দেয়, এ অব্যবস্থাপনাই সড়কের এহেন বেহাল দশা বলেও মনে করেন তারা। তাই উপজেলা প্রশাসনের হাতকে শক্তিশালী করতে ছাত্র জনতা আজকের উচ্ছেদ অভিযানে সঅবাত্বক সহযোগিতার মনোভাব নিয়ে সাথে আছে। তারা সকলকে আইন মেনে চলার আহবান করেন।

যাযাদি/ এস