বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজে সভাপতি  অধ্যক্ষ রেজাউল কবির, সদস্য এডভোকেট  জসিম উদ্দীন সরকার

চট্টগ্রাম (লোহাগাড়া) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪১
ফাইল ছবি

চট্টগ্রামের লোহাগাড়ার ঐতিহ্যবাহী স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের পরিচালনা কার্যক্রম সুষ্ঠ ভাবে পরিচালনার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি কর্তৃক সভাপতি মনোনীত হয়েছেন অধ্যক্ষ ড:মোহাম্মদ রেজাউল কবির। আর বিদ্যুৎসাহী সদস্য হিসাবে মনোনীত হয়েছেন, এডভোকেট মোহাম্মদ জসিম উদ্দীন সরকার।

প্রখ্যাত শিক্ষাবিদ নানা প্রতিভার অধিকারী বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যক্ষ ডঃ মোহাম্মদ রেজাউল কবির উপজেলার আমিরাবাদ ইউনিয়নর কৃতি সন্তান।

তিনি হচ্ছেন বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা। পাশাপাশি তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য এবং জয়নাব কবির সরকারি জুনিয়র হাই স্কুলের প্রতিষ্ঠাতা। বিদ্যোৎসাহী সদস্য এডভোকেট মোহাম্মদ জসিম উদ্দীন সরকার, উপজেলার আমিরাবাদ ইউনিয়নের কৃতিসন্তান।

চট্টগ্রাম জজকোর্ট এর তরুণ, মেধাবী ও বিজ্ঞ আইনজিবী। স্বৈরাচার, ফ্যাসিস্ট সরকার কর্তৃক বার বার কারানির্যাতিত নেতা। ছাত্র জনতার গণ অভ্যুত্থানে চট্টগ্রামের আদালত প্রাঙ্গণে আন্দোলনের অন্যতম নায়ক, ফ্যাসিস্ট সরকার কর্তৃক নির্যাতিত ছাত্র জনতার আইনী-সহায়তা দানকারী। তিনি সাবেক ছাত্রনেতা এবং বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির,র অবিভক্ত চট্টগ্রাম দক্ষিণ-বান্দরবান জেলার সাবেক সেক্রেটারি ও ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ লয়ার্স কাউন্সিল চট্টগ্রাম এর প্রচার সম্পাদক। তাছাড়া অসংখ্য সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠান এর উদ্যোক্তা, প্রতিষ্ঠাতা ও সংগঠক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে