বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে চকরিয়ায় মানববন্ধন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৪
ছবি : যায়যায়দিন

সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন করেছে চকরিয়ার দুই সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

বুধবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গায় এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চকরিয়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিন, চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা, সহকারী প্রধান শিক্ষক পান্না বড়ুয়া ও সিনিয়র শিক্ষক জিএএম এনামুল হক ও সহকারী শিক্ষক সেলিম উল্লাহ।

বক্তারা অভিন্ন বক্তব্যে বলেন, মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রকল্পভুক্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কর্তৃক সরকারী মাধ্যমিক শিক্ষকদের শারিরীকভাবে লাঞ্চিত করার ঘটনায় সম্পৃক্তদের আইনের আওতায় এনে বিচার ও শস্তি দাবী করছি।

বিগত ২০২১ সালে সরকার প্রজ্ঞাপনের মাধ্যমে সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক থেকে ৫০% উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিয়োগের বিধান জারী করে। এটা বাস্তবায়নের জন্য মাধ্যমিক শিক্ষকরা আন্দোলনে অংশ গ্রহণ করলে প্রকল্পের মাধ্যমে নিয়োগকৃত শিক্ষা কর্মকর্তারা হামলা চালায়।

বিষয়টি ন্যাক্কারজনক। সভ্য সমাজে এধরনের হামলা হতে পারে না।

অপরদিকে প্রকল্পের মাধ্যমে নিয়োগকৃতদের প্রথম ও দ্বিতীয় শ্রেণীর পদে রাজস্ব খাতে নিয়োগ দেয়া যাবে না মর্মে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের একটি নির্দেশনা রয়েছে বলে বক্তারা দাবী করেন। এ সময় দুই সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে