মিয়ানমার থেকে ফের গুলি এসে পড়ল টেকনাফ স্থলবন্দরে 

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০২

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কক্সবাজারের টেকনাফ সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া গুলি বাংলাদেশের টেকনাফ স্থলবন্দরের কার্যালয়ে এসে পড়েছে। এতে স্থলবন্দরের অফিসের জানলা এবং ট্রাকের কাচ ভেঙে গেছে। ফলে আতঙ্কে স্থল বন্দরের কার্যক্রম আপাতত বন্ধ রাখা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মিয়ানমার থেকে ছোড়া গুলি স্থল বন্দরে এসে পড়ে। 

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ স্থল বন্দর ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক জসিম উদ্দিন চৌধুরী জানান- আজ দুপুরের দিকে মিয়ানমার থেকে গুলির কয়েকটি বুলেট আমাদের বন্দরের অভ্যন্তরে পড়ে। 

এ ঘটনায় বন্দরের শ্রমিকরা কাজ না করে চলে যান। ফলে মিয়ানমার থেকে আসা ২৪ হাজার ব্যাগের একটি বাণিজ্যিক ট্রলারের মালামাল খালাস বন্ধ রয়েছে। বিষয়টি আমাদের উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। পাশাপাশি বন্দরের নিরাপত্তা ও জোরদার করা হয়েছে। 

টেকনাফ স্থল বন্দরের শ্রমিক দিল মোহাম্মদ জানান- মিয়ানমার থেকে একটি ট্রলার মালামাল নিয়ে টেকনাফ স্থলবন্দর ঘাটে পৌঁছায়। এই ট্রলার থেকে মালামাল খালাসের সময় মিয়ানমার থেকে গুলি এসে পড়ে। এতে শ্রমিকরা ভয়ে পালিয়ে যান। এখন বন্দরজুড়ে আতঙ্ক রয়েছি আমরা।

জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, ‘মিয়ানমার সীমান্ত থেকে টেকনাফ স্থলবন্দর ৩টি গুলি এসে পড়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কারা গুলি করেছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, স্থল বন্দরে গুলি এসে পড়ার বিষয়টি শুনেছি, আমরা খোঁজ খবর নিচ্ছি। সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে। মাদক ও রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। 

উল্লেখ যে- গেল কয়েক সপ্তাহ ব্যবধানে উপজেলার  সাবরাং এর নয়া পাড়া ও হ্নীলার দমদমিয়া এলাকায় মিয়ানমার থেকে গুলি বুলেট এসে পড়ার ঘটনা ঘটেছে। এই নিয়ে স্থানীয়দের মাঝে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। 

যাযাদি/ এম