কিশোরগঞ্জে বিএনপি দল করায় ভিজিডি কার্ড কেড়ে নিলেন ইউপি চেয়ারম্যান

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৯ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৬

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

নীলফামারীর কিশোরগঞ্জে বিএনপি দল সমর্থন করায় ভিজিডি কার্ড কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে জাপা সমথির্ত ইউপি চেয়ারম্যান হোসেন শহীদ  সোহ্‌রাওয়ার্দী গ্রেনেট বাবুর বিরুদ্ধে। 

গত রবিবার এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মোছাঃ রুমি আক্তার নামে এক ভুক্তভোগী। 

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী রুমি আক্তার অসহায় ও একজন গরীব মহিলা। তেমন কোন জায়গা জমি নাই। কোনরকম সরকারের দেয়া ভিজিডি কার্ড তাহার নিজ নামে হয়েছে। 

এতে দীর্ঘদিন ধরে ভিজিডি কার্ডের মাধ্যমে চাল উত্তোলন করে আসছেন। এমতাবস্থায ১৫ই সেপ্টেম্বর-২০২৪ইং তারিখে চাল তুলতে গেলে তাহার হাতে থাকা কার্ডটি জোরপূর্বক কেড়ে নেন ইউপি চেয়ারম্যান। কেড়ে নেয়ার কারণ রুমি আক্তার জানতে চাইলে ইউপি চেয়ারম্যান বলেন আমার মানববন্ধনে না যাওয়ার কারণে আর তোকে কোন চাল দেয়া হবে না এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করেন তিনি।
  
ভুক্তভোগী রুমি আক্তার সংবাদ কর্মীকে জানান অনেক ভিজিডি কার্ডধারী ব্যাক্তিকে মানববন্ধনে যাওয়ার জন্য বাধ্য করেন চেয়ারম্যান। আমি অসম্মতি জানালে এবং আমার স্বামী বিএনপি দল সমর্থন করায় আমার কার্ডটি কেড়ে নেয়।

 ইউপি চেয়ারম্যান হোসেন শহীদ সোহ্‌রাওয়ার্দী গ্রেনেট বাবুর সাথে কথা হলে তিনি বলেন রুমি আক্তার একজন সচ্ছল ব্যক্তি হওয়ায় নামটি কেটে দেয়া হবে।           

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী হক বলেন,অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এম