বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ ও পৌরসভার যৌথ অভিযান শুরু

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৭
ছবি : যায়যায়দিন

ব্রাহ্মণবাড়িয়ায় যানজট নিরসনের লক্ষ্যে যৌথভাবে অভিযান শুরু করেছে পুলিশ ও পৌরসভা।

বুধবার সকাল ১০টার দিকে পুলিশ সুপার মোঃ জাবেদুর রহমান এবং স্থানীয় সরকার বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক ও পৌর প্রশাসক মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে শহরের ঘোড়াপট্টি ব্রীজ (থানা ব্রীজ) এলাকা থেকে এই অভিযান শুরু হয়।

অভিযানকালে শহরের টি.এ.রোড, পৌর সুপার মার্কেট, প্রেসক্লাব প্রাঙ্গন, কুমারশীল মোড়, পুরাতন কোর্ট রোডসহ শহরের বিভিন্ন এলাকায় ফুটপাতের উপর থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় অবৈধ অটোরিকশা ও ইজিবাইক আটক করা হয়।

অভিযান বিষয়ে পুলিশ সুপার মোঃ জাবেদুর রহমান বলেন, গত পাঁচ আগস্টের পর জেলা শহরের ট্রাফিক কার্যক্রম অনেকটাই ভেঙ্গে পড়ে। পরবর্তী সময়ে গ্রামাঞ্চলের অবৈধ রিকসা, ইজিবাইক নির্বিঘেœ শহরের প্রবেশ শুরু হয়। তাই শহরে তীব্র যানজটের সৃষ্টি হয়। পাশাপাশি শহরের গুরুত্বপূর্ন স্থানে ফুটপাতগুলো অবৈধভাবে দখল হয়ে যায়। এতে জেলা শহরে তীব্য যানজটের সৃৃষ্টি হয়। যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে আজ থেকে এই অভিযান শুরু হয়েছে।

তিনি আরো বলেন, অবৈধ রিকসা ও ইজিবাইককে জেলা শহরে চলতে দেয়া হবে না। জেলা শহরে অবৈধ রিকসা ও ইজিবাইক প্রবেশ করলে মামলা ও জরিমানা গুনতে হবে। এতে করে জেলা শহরের যানজট অনেকটাই কমে আসবে।

এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগ,ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক ও পৌর প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন বলেন, পৌরসভার পক্ষ থেকে ৩ হাজার অটোরিকসা এবং ১ হাজার ইজিবাইককে চলাচলের লাইসেন্স দেয়া হয়েছে। এর বাইরে যারা জেলা শহরে প্রবেশ করে চলাচলের চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে পৌরসভার পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে করে শহরের যানজট অনেকটাই নিয়ন্ত্রনে চলে আসবে।

উচ্ছেদ অভিযানকালে জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে