বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা সহায়তা প্রদান

লক্ষ্মীপুর প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৫
ছবি : যায়যায়দিন

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও সদসয়দের মাঝে সাড়ে ৪ কোটি টাকা কৃষি সহায়তা প্রদান করা হয়।

আজ সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জে এই ত্রান সহায়তা দেওয়া হয়।

আশা লক্ষীপুর জেলায় জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে ১০ লক্ষ টাকার ১০০০ প্যাকেট খাদ্য সামগ্রী বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করা হয় দ্বিতীয় পর্যায় ১০ লক্ষ টাকার ১০০০ প্যাকেট খাদ্য সামগ্রী আশার সদস্যদের মাঝে বিতরণ করা হয়। বন্যায় পরবর্তী কৃষি প্রাণিসম্পদ ও মৎস্য পুনর্বাসনের জন্য ৫০০ জন সদস্যদের মাঝে সবজি বী জ মৎস্য খাবার গো-খাদ্য বিতরণ করা হয় এছাড়া ৪৫ হাজার ৫০০ সদস্যদের মাঝে ১০০০ টাকা করে ৪ কোটি ৫৫ লক্ষ টাকা নগদ আর্থিক সহায়তা করা হয়। বাড়িঘর ক্ষতিগ্রস্ত সদস্যদের মাঝে ৩ কোটি ৫০ লক্ষ টাকা সুদ মুক্ত ঋণ বিতরণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত সদস্যদের জমাকৃত সঞ্চয় ১০০% উত্তোলনের সিদ্ধান্ত গ্রহণ হয়েছে । পানিবন্দী মানুষের স্বাস্থ্য সেবায় মোবাইল মেডিকেল টিমপের মাধ্যমে ফ্রি মেডিকেল ক্যাম্প চালু করা হয়েছে এবং প্রাথমিক চিকিৎসার ঔষধ ফ্রি প্রদান করা হচ্ছে। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোহাম্মদ বাহাদুর ভূঁইয়া রিজোনাল ম্যানেজার আশা লক্ষীপুর সদর অঞ্চল লক্ষ্মীপুর ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জহিরুল ইসলাম মোল্লা সিনিয়র ডিস্ট্রিক্ট ম্যানেজার আশার লক্ষীপুর জেলা । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সাইফুদ্দিন সিনিয়র রিজিনের ম্যানেজার এগ্রি এছাড়া ভবানীগঞ্জ এক ও দুই ব্রাঞ্চের সকল কর্মকর্তাবৃন্দ

বন্যাদুর্গত মানুষের সহায়তা ও পুনর্বাসনের লক্ষ্যে আশা ৫৯.৮ কোটি টাকার নগদ সহায়তা এবং ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম গ্রহণ করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে