তারাকান্দায় কৃষকদলের মতবিনিময়

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:০২

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় দক্ষিন বাজার এলাকায় কৃষক দলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার(১৭সেপ্টেম্বর) বিকালে তারাকান্দা দক্ষিণ বাজার এলাকায় মাছের আড়ৎ সংলগ্ন উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মতবিনিময় সভায় বিএনপি'র  সাবেক এমপি, সাবেক উপজেলা চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয়তাবাদী  কেন্দ্রীয় কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার আকন্দ বলেন,বিএনপির নমিনেশন হাট-বাজার কেনাবেচা হয় না কর্মফলে নমিনেশন। বিগত ১৫ বছরের রাজনীতিতে মামলা হামলা শিকার হয়েছি দলের প্রয়োজনে নিঃস্বার্থভাবে কাজ করেছি। 

গত ৫ আগস্ট হাসিনা সরকার পতনের পরে ৬/৭ তারিখ পর্যন্ত ফুলপুর- তারাকান্দায় যে নৈরাজ্য লুটপাট হয়েছে তারা বিএনপির কেউ না। 

বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিবিড় পর্যবেক্ষণ করছেন, বিএনপিকে যারা ব্যবহার করে জনসাধারণের অর্থ লুটপাট করেছেন তাদের আমলনামা নিবিড় পর্যবেক্ষণে রয়েছে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

৭৫ বছর বয়সে এসে জাতীয়তাবাদী দল বিএনপি' সকল সাংঘটনিক কাজে শ্রম দিয়েছি বাকি শেষ সময় পর্যন্ত দলের জন্য কাজ করে যাবো।

যখন ক্ষমতায় ছিলাম কেউ বলতে পারবেনা কমিটি নামে বাণিজ্য করেছি, চাঁদাবাজি করেছি, নিঃস্বার্থভাবে ফুলপুর তারাকান্দা আপামোর জনসাধারণকে সেবা প্রদান করেছে।

তিনি আরো বলেন, যারা মনে করতেছেন ক্ষমতায় চলে আসছেন বোকার স্বর্গে বাস করছেন, ঘরে বাহিরে ষড়যন্ত্র চলছে, দেশ-বিদেশে ষড়যন্ত্র চলছে। আর চাঁদাবাজি লুটপাট করে নিজেদের আখের গুছিয়েছেন  বিএনপির রাজনীতিকে প্রশ্নবিদ্ধ করছেন কাউকে ছাড় দেওয়া হবে না। প্রত্যেকের আমলনামা রেকর্ড রয়েছে।

আপনারা প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের আদর্শের সৈনিক না। আপনাদেরকে একদিন ফুলপুর তারাকান্দা থেকে, জালিম সরকার হাসিনার মত এক কাপড়ে বিদায় নিতে হবে।হাসিনা সরকার আমলে যে জুলুম অত্যাচার হয়েছে বিএনপি নেতাকর্মীদের ওপরে তা ভূলার না। এখন শুনতে পাচ্ছি আওয়ামী লীগ করে, অমুক আমার আত্মীয়, ওই আত্মীয় করনের রাজনীতি বাদ দেন।

সাধারণ জনগণের জন্য রাস্তায় পাহারা দেন, তাদের নিরাপত্তা প্রদান করেন। চাঁদাবাজি লুটপাট থেকে সরে আসেন।

এ সময় উপস্থিত ছিলেন, তারাকান্দা-ফুলপুরের কৃষক দলের সকল নেতৃবৃন্দ।

যাযাদি/ এস