মধ্যনগর থানার সেই ওসি এমরান হোসেন প্রত্যাহার

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬

ধর্মপাশা/মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
ফাইল ছবি

সুনামগঞ্জের মধ্যনগর  থানার বিতর্কিত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার বিকালে  সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার   আ. ফ. ম. আনোয়ার হোসেন খান, পিপিএম তাকে প্রত্যাহার করে সুনামগঞ্জ পুলিশ লাইনসে সংযুক্তির আদেশ জারি করেন।

এদিকে, ওসি এমরান হোসেনর বিরুদ্ধে মধ্যনগর সীমান্তে সংঘবদ্ধ পাচারকারী চক্রটি  মধ্যনগর থানার ওসি মোহাম্মদ এমরান হোসেনকে ম্যানেজ করে প্রকাশ্যে এসব পাচার কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ ছিল। মধ্যনগর সীমান্তে চোরা চালান বৃদ্ধি পাওয়া নিয়ে উদ্বিগ্ন ছিল সচেতন নাগরিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ। গত ৩১ আগস্ট ২০২৪ সালে " মধ্যনগর সীমান্ত এখন চোরাচালান ও মাদকের অভয়ারণ্য " এই শিরোনামে দৈনিক যায়যায়দিন পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিষয়টি   বিভাগীয়  রেঞ্জ ডিআইজি ও জেলা পুলিশ সুপার সহ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে।  পরে বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্তে নামার পর ওসি এমরান হোসেনের বিরুদ্ধে  অনিয়ম দুর্নীতির অভিযোগের   সত্যতা পান। ওসির প্রত্যাহার আদেশের মধ্যে দিয়ে শেষ পর্যন্ত যায়যায়দিনের সেই সংবাদ সত্যি হল।

এ বিষয়ে ধর্মপাশা সার্কেলের সহকারি  পুলিশ সুপার মো. আলী ফরিদ  বিষয়টি জানান, যেহেতু সরকারি চাকরি করেন সেহেতু কর্তৃপক্ষ বদলি করতে পারেন এটাই স্বাভাবিক।

যাযাদি/ এস