বরিশালে চিরাচরিত সিস্টেমের পরিবর্তন ঘটালেন নবাগত জেলা প্রশাসক

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯

বরিশাল অফিস
বরিশালে সুধীজনদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন-যাযাদি

বরিশালে চিরাচরিত সিস্টেমের পরিবর্তন ঘটিয়ে কর্মক্ষেত্র শুরু করা নবাগত জেলা প্রশাসক সুধীজনদের সাথে মতবিনিময় সভা করেছেন। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে জেলা প্রশাসন কার্যালয়ের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা প্রশাসক মনদীপ ঘরাই, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী এ্যাড. মুয়াযযম হোসাইন হেলাল, ক্রীড়া সংগঠক আসাদুজ্জামান খসরু, বিএনপি নেতা মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, মহানগর জামায়াতের আমীর জহির উদ্দিন মুহাম্মদ বাবর, জেলা জামায়াতের আমীর মোহাম্মদ আব্দুল জব্বার, সরকারী সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হারুন অর রশিদ, জেলা জাতীয় পার্টির আহবায়ক এ্যাড. এ.কে.এম মুরতজা আবেদীন, জাতীয় ইমাম সমিতির জেলা সভাপতি মুফতি মাওলানা ডা. এম এ ছালাম, পূজা উদযাপন পরিষদ জেলা সাধারন সম্পাদক সঞ্জয় কুমার চক্রবর্তী, বরিশাল প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আল মামুন ও আঞ্চলিক তথ্য অফিসের তথ্য সহকারী মোঃ মাকসুদুর রহমানসহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই চিরাচরিত রীতি ভেংগে নবাগত জেলা প্রশাসক নিজে ফুল না নিয়ে আমন্ত্রিত সবাইকে গোলাপ ও রজনীগান্ধা ফুল দিয়ে বরণ করে নেন। 

এছাড়া তিনি বরিশালে যোগদানের প্রথমদিন থেকে অনুষ্ঠানে বোতলজাত পানির পরিবর্তে টেবিলে জগ ও গ্লাসের ব্যবস্থা করেন। মতবিনিময় সভায় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, তিনি বরিশালে যোগদানের পর থেকে জেলা উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি ইতোমধ্যে প্লাস্টিক ব্যবহার বন্ধে তার নিজ দপ্তরে প্লাস্টিক বোতলের পরিবর্তে গ্লাস ব্যবহারে র্কাযকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। 

পাশাপাশি সবাইকে প্লাস্টিক ও প্লাস্টিকজাত বস্তু ব্যবহার থেকে বিরত থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন, আমি বরিশালের মানুষের জন্য কাজ করতে এসেছি। আমার কাজের সহায়ক হবেন এখানকার বিভিন্ন পেশাজীবী ব্যক্তিরা। তাই ফুল আমি না তারাই পাওয়ার যোগ্যতা রাখেন। উপস্থিত সুধীজনদের উদ্যেশ্যে বলেন, এই শহরে সাম্প্রদায়ীক সম্প্রীতি রক্ষা করতে হবে। যেটা করা হয়েছে ৫ আগষ্ট পরবর্তী সময়। এজন্য ছাত্র ও গণমাধ্যমকর্মীদেরও বিশেষ ভুমিকা পালন করতে হবে। তিনি বরিশালের উন্নয়নে সকলের সহযোগীতা কামনা করেন। 

যাযাদি/ এস