বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র ত্বকী হত্যায় পারভেজ গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৭
ছবি : যায়যায়দিন

নারায়ণগঞ্জে আলোচিত মেধাবী স্কুল ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় ইয়ার মোহাম্মদ ওরফে পারভেজ (৫০) নামের আরও এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১১ এর মিডিয়া কর্মকর্তা এএসপি সনদ বড়ুয়ার স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃত পারভেজ নারায়ণগঞ্জ শহরের চাষাড়ার আলী হোসেনের ছেলে। এর আগে সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে শহরের চাষাঢ়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, শুরুতে ত্বকী হত্যাকাণ্ডের ঘটনা নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ তদন্ত করলেও উচ্চ আদালতের নির্দেশে তদন্ত র‌্যাব-১১ এর নিকট অর্পণ করা হয়। ত্বকী হত্যা মামলায় সম্পৃক্ততা থাকা সাপেক্ষে পারভেজকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীতে ১৭ সেপ্টেম্বর আসামিকে আদালতে হাজির করা হলে আদালত আসামীকে হাজতে প্রেরণ করেন।

এর আগে, গত ৮ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের চাষাঢ়া থেকে ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সাফায়েত হোসেন শিপন ও কালীরবাজার এলাকা থেকে মামুন মিয়া এবং ৯ সেপ্টেম্বর ঢাকার ধানমন্ডি থেকে কাজল হাওলাদারকে গ্রেফতার করে র‌্যাব-১১। পরে ১১ সেপ্টেম্বর ঢাকার মিরপুর থেকে গ্রেফতার করা হয় মামলার আরেক আসামি আজমেরী ওসমানের সাবেক গাড়ি চালক জামশেদ শেখকে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ বিকাল ৪টার দিকে নারায়ণগঞ্জ শহরের শায়েস্তা খান রোডের বাসা থেকে বেরিয়ে স্থানীয় সুধীজন পাঠাগারে যাওয়ার পথে নিখোঁজ হয় এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী (১৭)। পরে ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর মরদেহ উদ্ধার করে পুলিশ। ত্বকীর মরদেহ উদ্ধারের পর ত্বকীর বাবা রফিউর রাব্বি বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

পরে ওই বছরের ১৮ মার্চ ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান, জেলা যুবলীগের বহিষ্কৃত নেতা জহিরুল ইসলাম পারভেজ ওরফে ক্যাঙারু পারভেজ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাজীব দাস, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, সালেহ রহমান সীমান্ত ও রিফাত বিন ওসমানসহ অজ্ঞাতনামা আরও ৮-১০ জনের বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে সম্পূরক অভিযোগপত্র জমা দেন ত্বকীর বাবা।

পরে রফিউর রাব্বির আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশে ওই বছরের ২০ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয় মামলাটি র‌্যাবের কাছে হস্তান্তর করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে