বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শিবচরে তরুনেরা সবাই এক : সোহেল রানা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৭
ছবি-যায়যায়দিন

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মো. সোহেল রানা বলেছেন, শিবচর উপজেলা বিএনপির যে তরুণ সমাজ, আমরা সবাই এক এবং ঐক্যবদ্ধ। সিনিয়রদের মধ্যে মত, প্রাপ্তি এবং প্রত্যাশার পার্থক্য থাকতে পারে। কিন্তু তরুণদের মধ্যে কোন মতপার্থক্য নেই। তরুনেরা দল, মত, গ্রুপ এবং এলাকা নির্বিশেষে এখানে উপস্থিত হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বৈরী আবহাওয়ার মধ্যেই ছাত্র-জনতার অভ্যুথানে নিহত শহীদদের স্মরনে শিবচরে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে শোক মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, আমরা কেউ উচ্চাকাঙ্খী নই, কেউ দলের নমিনেশন প্রত্যাশী নই। আমরা যারা বিএনপি করি, ১৭ টা বছর যে ক্রান্তিকাল পার হয়েছি, তারা সবাই একত্রিত হয়েছি। আমাদের যুদ্ধ শেষ হয়নি। যারা আমাদের সাথে ছিল, যে সহযোদ্ধারা পাশে ছিলেন, তাদের সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে সামনের রাজনীতিতে কীভাবে কাজ করা যায় তা নির্ধারণ করতে হবে।

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সোহেল রানা বলেন, অনুপ্রবেশকারীদের দ্বারা দল যেন ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অনুপ্রবেশকারীদের দ্বারা দল অতীতে যেভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে সামনে যেন অনুপ্রবেশকারীদের দ্বারা দল ক্ষতিগ্রস্থ হতে না পারে।

তিনি আরও বলেন, এই শিবচরে আমাদের বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার অনেক সময় গেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখন অসুস্থ ছিলেন, আমরা এক জায়গায় দাঁড়িয়ে ম্যাডামের জন্য মোনাজাত করতে পারি নাই।

সোহেল রানা বলেন, দেশ নায়ক তারেক রহমান যখন দেশান্তরী হয়েছেন, আমরা শিবচরে এক জায়গায় দাঁড়িয়ে তার মুক্তি চাইতে পারি নাই। আমাদের অনেক ভুল আছে, অপ্রাপ্তি আছে। তবে একটা জায়গায় আমাদের সফলতা আছে। শিবচরে আমরা সকল লোভ-লালসা উপেক্ষা করে, হামলা-মামলাকে উপেক্ষা করে আমরা জাতীয়তাবাদকে ধারণ করেছি। এই একটা জায়গায় আমাদের সফলতা রয়েছে।'

তিনি আরও বলেন, আমরা তরুণসমাজ সিনিয়রদের বার্তা দিতে চাই, আপনারা একত্রে বসেন। দ্রুততম সময়ের মধ্যে ব্যক্তিকেন্দ্রিক সকল রাজনীতি বাদ করে দেন। আমরা শিবচরে ব্যক্তিকেন্দ্রিক রাজনীতি চাই না। শিবচরে আমরা খালেদা জিয়ার রাজনীতি চাই, জিয়াউর রহমানের আদর্শ চাই, তারেক রহমানের রাজনীতি চাই! আশা করি দ্রুততম সময়ে শিবচরে সাংগঠনিক রাজনীতি চালু হবে!

এসময় উপস্থিত ছিলেন, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক হেমায়েত হোসেন খান, শিবচর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ইমতিয়াজ আহমেদ তুরাগ, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সাইদুর বেপারী, পৌরছাত্র দলের আহ্বায়ক শিহাব, সদস্য সচিব রিয়াজ গোমস্তাসহ উপজেলা ছাত্রদলের বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে