বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

উলিপুরে পাঁকা রাস্তার ইট, খোয়াসহ প্রয়োজনীয় উপকরণ চুরির অভিযোগ

উলিপুর প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৩
ছবি যাযাদি

কুড়িগ্রাম উলিপুর পৌর শহরে রামদাস ধনিরাম মৌজাস্থ চরুয়া পাড়া হইতে পোদ্দার পাড়া হয়ে মাঝি পাড়া হয়ে থেতরাই রাস্তা সংযুক্ত রাস্তা পৌরসভা কর্তৃক বিগত কয়েক বৎসর আগে পৌরসভা কর্তৃক রাস্তাটি কার্পেটিং ও পাকাকরণের কাজ করে। দীর্ঘসময় পেড়িয়ে গেলেও রাস্তাটি মেরামত না করার কারণে এবং উলিপুর পৌরসভার নজরদারী না থাকায় এলাকার প্রভাবশালী জনৈক এক ব্যক্তি ইট, খোয়া দিন ও রাতের অন্ধকারে তুলে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে মো: মোজাম্মেল হক মানিক জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই এলাকার মন্টু ডিলারের দ্বিতীয় পুত্র মো: জাকারিয়া ওরফে ছোট বাবু রাতের আধারে সুযোগ বুঝে রাস্তাটির ইট, খোয়া তুলে নিয়ে যায়। এর ব্যাপারে স্থানীয় কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরগণকে অবগত করা হলে কোন পদক্ষেপ গ্রহণ করেননি। এছাড়াও উলিপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত পৌর প্রশাসনকে অবগত করা হয়েছে।

স্থানীয় মাহফুজার রহমানসহ অনেকে জানান, রাস্তাটি পুণরায় কার্পেটিং ও সংরক্ষণ করা অতীব জরুরী। তারা আরো জনান উক্ত জাকারিয়া স্থানীয় জনসাধারণকে রাস্তাবন্ধের হুমকীসহ জীবন নাশের হুমকী প্রদান করে আসিতেছেন। স্থানীয় মানুষেরা জানান, রাস্তাটি বন্ধ হয়ে গেলে শতাধিক পরিবার পরিজনসহ পথচারীদের জন্য মারাত্মক ক্ষতিগ্রস্থ হবে। এমতাবস্থায় রাস্তাটি পুণউদ্ধারের জন্য জেলা প্রশাসকসহ উদ্ধর্তন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছে এলাকাবাসী।

স্থানীয় সুধীজন জনাব মোজাম্মেল হক মানিক জানান, রাস্তাটি বিগত ১৫০ বছর যাবত মানুষের চলাচলের জন্য উন্মুক্ত ছিল। অভিযুক্ত মো: জাকারিয়া রাস্তাটির ক্ষতিসাধনসহ ইট এবং খোয়া চুরি গণহারে হচ্ছে। অনতিবিলম্বে চুরিবন্ধসহ রাস্তাটি মেরামত করা অতীব জরুরী। মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

অভিযুক্ত মো: জাকারিয়া ওরফে ছোট বাবুর সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জেলা প্রশাসক, মো: মোহাম্মদ সাইদুল আরীফ অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে