বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

 শেরপুরে ডিজির অপসারণ দাবিতে ‘মার্চ টু ডিজিএনএম- কর্মসূচি নার্সদের মানববন্ধন

শেরপুর জেলা প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫১
ছবি : যায়যায়দিন

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ সকল পরিচালকের অপসারণের দাবিতে শেরপুর জেলার সর্বস্তরের নার্স কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীরা।

তাদের দাবি, নার্সিং মহাপরিচালক নার্স ও নার্সিং পেশাকে মারাত্মকভাবে হেয়-প্রতিপন্ন করেছেন। এমনকি এখনও তিনি নার্সিং অধিদপ্তরে বসে স্বৈরাচার ফ্যাসিষ্ট হাছিনা সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকেই ‘মার্চ টু ডিজিএনএম’ শীর্ষক কর্মসূচি নিয়ে নার্সিং ও মিডওয়াইফারি শেরপুর ২৫০ শয্যা হাসপাতালের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করতে থাকেন নার্সিং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সেখানে উপস্থিত ছিলেন শিখা রানী সরকার ডিপিএইচ , মোঃ শাহিনুর ইসলাম এডিপিএইচএন মোঃ গোলাম রব্বানী নার্সিং ইনষ্ট্রাক্টর ইনচার্জ নার্সিং ইনস্টিটিউট শেরপুর রশিদা আক্তার নার্সিং সুপারভাইজার জেলা হাসপাতাল শেরপুর, শরিফা আক্তার নার্সিং ইনষ্ট্রাক্টর নার্সিং ইনস্টিটিউট শেরপুর । তারা বলেন, নার্সদের বদলি সংক্রান্ত জটিলতা নিরসন এবং বদলি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সিন্ডিকেট নিয়ে কথা বলতে গেলে মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের সঙ্গে অপেশাদারিত্ব সুলভ আচরণ করেন।

আন্দোলনরতরা বলেন নার্স ও নার্সিং পেশাকে মারাত্মকভাবে হেয়-প্রতিপন্ন করা হয়েছে যা নার্সিং সমাজকে ব্যথিত ও ক্ষুব্ধ করে তুলছে। নার্সিং ও মিডওয়াফারি অধিদপ্তরের মহাপরিচালক হয়ে নার্সদের সঙ্গে এমন আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য না, তাই অনতিবিলম্বে তার এই বক্তব্যের জন্য তাকে অবশ্যই সমগ্র নার্সজাতির কাছে ক্ষমা চাইতে হবে। এমনকি মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করতে হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে