বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ফুলবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান, দাফন সম্পন্ন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২২
আপডেট  : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৭
ছবি : যায়যায়দিন

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার স্বানমধন্য ব্যক্তিত্ব জেলা সাবেক রেজিষ্ট্রার বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মকবুল হোসেনের মরদেহকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়েছে।

শনিবার সকাল ১১ টার দিকে বড়ভিটা উচ্চ বিদ্যালয় মাঠে কুড়িগ্রাম পুলিশের একটি চৌকস দল এই রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের আনুষ্ঠানিকতা করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মকবুল হোসেনের মরদহকে সশস্ত্র সালাম প্রদান ও এক মিনিট নীরবতা কর্মসূচী পালন করা হয়।

এতে উপস্থিত ফুলবাড়ী ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেহেনুমা তারান্নুম, ফুলবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মজিবর রহমান, ফুলবাড়ী থানার ওসি নওয়াবুর রহমান প্রমূখ।

জানা গেছে, ফুলবাড়ী উপজেলার স্বানমধন্য ব্যক্তিত্ব জেলা সাবেক রেজিষ্ট্রার বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মকবুল হোসেন কয়েকদিন ধরে দুরারোগ্য ব্যধিতে ভুগছিলেন। তিনি রংপুরে তার মেয়ের বাসায় থেকে চিকিৎসা নেয়াকালীণ সময়ে শুক্রবার রাত পৌনে ৯ টার দিকে মারা যান।

তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে এসে শনিবার সকাল ১১ টার দিকে বড়ভিটা উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যাদার আনুষ্ঠানিকতা শেষ করে জানাযা স¤পন্ন করে স্থানীয় ভিতরকুঠি কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। জানাযা নামাজ পরিচালনা করেন শাহবাজার এ,এইচ ফাজিল মাদ্রাসার শিক্ষক মাওলানা আজিমুদ্দিন।

মৃত্যুকালে বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মকবুল হোসেনের বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি তার এই দীর্ঘ জীবদ্দশায় দুই স্ত্রী, ৫ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি একজন মিশুক প্রকৃতির স্বনামধন্য ও ইসলাম ধর্মভিরু মানুষ ছিলেন।

স্বভাব সুলভ আচরণ ও ভালো মনের মানুষের অধিকারী হওয়ায় তার জীবনের শেষ বেলার জানাযা নামাজে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেছে। মরহুমের বড় ছেলে আব্দুল্লাহ তার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মকবুল হোসেনের রুহের মাগফেরাতের জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে