বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সিরাজগঞ্জে হত্যা মামলায় আমৃত্যু কারাদণ্ড সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২০
ছবি : যায়যায়দিন

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্বর এলাকায় অভিযান চালিয়ে সিরাজগঞ্জের চাঞ্চল্যকর অপহরণ,হত্যা ও অর্থ লুটের অপরাধে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ ইসমাইল শেখ ওরফে রাসেল শেখ (২৬) কে আদালত কর্তৃক সাজা প্রদানের ১৫ দিনের মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সদর কোম্পানির একটি অভিযানিক দল। রাসেল শহরের পৌর এলাকা মাহমুদপুর গ্রামের মৃত মোঃ সাইফুল শেখের ছেলে।

গত ২৫ জুন ২০১৬ সালে সিরাজগঞ্জ পৌর এলাকার আলাউদ্দিন স্টোরের কর্মচারী ভিকটিম শামিম শেখ দোকানের বকেয়া টাকা উত্তোলনের জন্য সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় যায়। পরে রাত ১০টা পর্যন্ত তার সঙ্গে দোকান মালিক ও পরিবারের যোগাযোগ হলেও তারপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরের দিন উল্লাপাড়া উপজেলার বরহর দক্ষিণপাড়া থেকে ভিকটিম শামিম শেখের মরদেহ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশ। এই ঘটনায় নিহতের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে বিজ্ঞ আদালত সাজাপ্রাপ্তদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিসহ ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লার সাইফুল শেখের ছেলে ইসমাইল শেখসহ আরো তিন জনকে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজা প্রদান করেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে লিখিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন সিরাজগঞ্জ র‌্যাব-১২'র সদর কোম্পানী কমান্ডার লেঃ এম আবুল হাশেম সবুজ। ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোঃ মারুফ হোসেন বিপিএম, পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায় গত ১৩ সেপ্টেম্বর রাত্রি সাড়ে ১২ ঘটিকার সময় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২, সদর কোম্পানির একটি চৌকস অভিযানিক দল এ অভিযান পরিচালনা করেন। এসময় তার সাথে থাকা ২ টি মোবাইল ফোন, ৪ টি সিম এবং নগদ ১ হাজার ৪৮০ টাকা জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিকে সিরাজগঞ্জ সদর থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে