বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

নেত্রকোনা পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম রিমান্ডে  

স্টাফ রিপোার্টার, নেত্রকোনা
  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৯
ছবি : যায়যায়দিন

নেত্রকোনা পৌরসভার সাবেক মেয়র ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম খানকে তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সাতদিনের রিমান্ড চেয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে ভারপ্রাপ্ত বিচারক নেত্রকোনা সদর আমলি আদালত মো. কামাল হোসাইন তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নেত্রকোনা পৌর সভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম খান জেলা শহরের চকপাড়া এলাকার বাসিন্দা। তিনি নেত্রকোনা পৌরসভার সাবেক চেয়ারম্যান ও সাবেক এম এন এ মরহুম আব্বাস আলী খানের ছেলে এবং নেত্রকোনা পৌরসভায় তিনবারের নির্বাচিত মেয়র। নজরুল ইসলাম খান নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি। বৈষম্য বিরোধী আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর তিনি নেত্রকোনা ছেড়ে আত্মগোপনে চলে যান।

গত ২০২২ সালে জেলা শহরের ছোট বাজারে জেলা বিএনপির দলীয় অফিসে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় গত ৫ সেপ্টেম্বর নেত্রকোনা সদর থানায় মেয়র নজরুল ইসলাম খানসহ ১৪৫জনের নাম উল্লেখ ও ৪০- ৪৫জনের বিরুদ্ধে মামলা হয়। গত বুধবার সকালে তিনি বিমানে করে পার্শ^বর্তী দেশ ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। বিমানবন্দর পুলিশ শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর এলাকায় তাকে আটক করে। ওইদিনই পুলিশ তাকে নেত্রকোনা থানায় নিয়ে যায়। বৃহস্পতিবার বিকেলে নেত্রকোনা সদর থানা পুলিশ সাতদিনের রিমান্ড চেয়ে তাঁকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নেত্রকোনা সদর আমলি আদালতে হাজির করে। আদালতের ভারপ্রাপ্ত বিজ্ঞ বিচারক মো. কামাল হোসাইন তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নেত্রকোনার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ বলেন, পৌর মেয়র নজরুল ইসলাম খান খানকে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে নাশকতা মামলায় পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে