বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

স্বাধীন পুলিশ কমিশন গঠনের চেষ্টা চলছে : রাজশাহী রেঞ্জের ডিআইজি

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০১
ছবি: যায়যায়দিন

রাজশাহী রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) আলমগীর রহমান বলেছেন, সবাই আইনের কথা বললেন, আইন মেনে চলার কথা বললেন শুধু পুলিশকে, পুলিশ আইন মেনে চলবে এজন্য অনেক আইন আছে, পুলিশ আইন মেনেই চলতে চায়, এজন্য ২০০৭ সাল থেকে পুলিশ কমিশন গঠন করার অনেক চেষ্টা করা হয়েছে, কিন্তু আজ পর্যন্ত তা গঠন করা হয়নি, ৫ আগস্টের পর আবারো স্বাধীন পুলিশ কমিশন গঠনের চেষ্টা চলছে, তবে শুধু পুলিশ আইন মেনে চললেই হবে না, সমাজ ও রাষ্ট্রের সকল ক্ষেত্রে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে হবে। সবার আগে নিজে আইন মেনে চলার মানসিকতা গরে তুলতে হবে।

তিনি সিরাজগঞ্জের এনায়েতপুর থানা থেকে লুট হওয়া অস্ত্র, লাইসেন্স বাতিল হওয়া অস্ত্র ও অবৈধ অস্ত্র উদ্ধারে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন। তিনি বলেন, লুট হওয়া অথবা অবৈধ অস্ত্র কারও কাছে আছে এমন তথ্য থাকলে পুলিশকে জানাবেন। তথ্যদাতার সকল গোপনীয়তা রক্ষা করা হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে সামাজিক নিরাপত্তা ও সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে সর্বস্তরের জনগণের সাথে বেলকুচি থানা পুলিশের এক বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় সেনাবাহিনীর বিগ্রেডিয়ার জেনারেল নাহিদ, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান ও পুলিশ সুপার ফারুক হোসেন ছাড়াও আরও উপস্থিত ছিলেন, বেলকুচি থানার ওসি জাকেরিয়া, তদন্ত ওসি আব্দুল বারিক, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বেলকুচি সম্বনয়ক মুছা হাসেমীসহ জামায়াত ও বিএনপির নেতৃবৃন্দ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে