বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

হাতিয়ায় অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শিক্ষকদের সংবাদ সম্মেলন 

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫৭
ছবি: যায়যায়দিন

নোয়াখালী হাতিয়ায় অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে মাদ্রাসার শিক্ষকরা। বৃহস্পতিবার দুপুরে হাতিয়া রহমানিয়া ফাজিল মাদ্রাসা হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন হাতিয়া রহমানিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা বাহ উদ্দিন, মাওলানা আব্দুর রহিম, আরবি প্রভাষক এ এইচ এম মাকছুদুর রহমান, প্রভাষক মাহমুদুল হাসান, সহ শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীরা। এছাড়া মাদ্রাসার আলিম ও ফাজিল এর সিনিয়র ছাত্ররা উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত সাংবাদিকদের সামনে শিক্ষকদের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শুনান মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুর রহিম। তিনি জানান, মাদ্রাসায় নিয়োগ পাওয়ার পর থেকে অধ্যক্ষ এ এইচ এম জিয়াউল ইসলাম বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়ে। তিনি মাদ্রাসায় লাইব্রেরিয়ান পদে একজন থাকা সত্ত্বে এই পদ শুন্য দেখিয়ে আরো একজনকে এই পদে নিয়োগদেয়। যা পরে শিক্ষা অধিদপ্তরের জানোনের পর তাকে শোকজ করা হয়। এছাড়া তিনি মাদ্রাসায় আয় ব্যায়ের কোন হিসাব শিক্ষকদের কখনো দেন নি। তার বিরুদ্ধে মাদ্রাসার ছাত্রীদের সাথে অশোভন আচারনের অভিযোগ রয়েছে। তার নিয়োগ প্রক্রিয়াটিও স্বচ্ছ ছিলনা।

এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। গত এক সপ্তাহ আগে মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা মিছিল করে একটি লিখিত অভিযোগ নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দিয়ে এসেছে। কিন্তু এখনো কোন ব্যবস্থা নেওয়া হয়নি। সংশ্লিষ্ট দপ্তরে দেওয়া অভিযোগে ১২টি বিষয় উল্লেখ করা হয়ছে। এসব বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে