মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

রাজশাহী মেডিকেলে একসঙ্গে ৫ সন্তানের জন্ম

রাজশাহী অফিস
  ১১ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৫
ছবি-যায়যায়দিন

বড় মেয়ের বয়স ১৪, আর ছোটটির বয়স ১১। এবার মেরিনা খাতুন (৩৫) একসঙ্গে পাঁচ ছেলে সন্তানের মা হয়েছেন। বুধবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে অস্ত্রোপচারে এই সন্তান প্রসব করেন তিনি।

মেরিনা খাতুন বর্তমানে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। তিনি নওগাঁর বদলগাছি উপজেলার শ্রীরামপুর গ্রামের বাসিন্দা। তার স্বামী আব্দুল মজিদ মালয়েশিয়া প্রবাসী।

মেরিনা খাতুনের মামা নয়ন বাবু জানান, তারা আগে থেকেই তিনটি বাচ্চা হবে জানতেন। এ জন্য হাসপাতালে পাঁচজন নারীকে রাখা হয়েছিল। মঙ্গলবার তার প্রসব বেদনা ওঠে। পরে নওগাঁ থেকে প্রসূতিকে রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তারা।

এখানকার চিকিৎসকেরা পরীক্ষা নিরীক্ষার পর রামেক হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। এরপর রাতেই তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়। বুধবার বেলা ১১টায় অস্ত্রোপচারের পর একে একে পাঁচটি সন্তান হওয়ায় অবাক সবাই। খবর পাওয়ার পরে বাড়ি থেকে আত্মীয়স্বজন মিলে অন্তত ১৫ জন মেয়ে এসেছেন।

রামেক হাসপাতালের স্ত্রী রোগ ও প্রসূতিবিদ্যা বিভাগের প্রধান রোকেয়া খাতুন বলেন, ‘ভর্তির পর অস্ত্রোপচার করে বাচ্চাগুলোর জন্ম হয়। এদের মধ্যে একটির ওজন ১ কেজি, দুটির ১ কেজি ৩০০ গ্রাম করে এবং দুটির ১ কেজি ২০০ গ্রাম করে। বর্তমানে মা ও নবজাতকেরা সুস্থ আছে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে