মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বরিশালে র‌্যাবের অভিযানে হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

বরিশাল অফিস
  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৬
ছবি : যায়যায়দিন

বরিশালের গৌরনদীতে যুবককে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামি আল আমিন তালুকদারকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮।

রোববার (৮ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে র‌্যা- এর বরিশাল সদর দপ্তর। আটক আল আমিন গৌরনদী উপজেলার বড় দুলালি এলাকার মৃত আজিজুল হক তালুকদারের ছেলে।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর সোহেল রানা জানান, উপজেলার বড় দুলালি এলাকার রাশেদ শিকদারের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন আল আমিন ও তার সহযোগীরা। ওই টাকা না দেয়ায় গত ১৬ আগস্ট সন্ধ্যায় রাশেদকে গৌরনদীর বার্থী বাজারের কামরুল খানের কসমেটিক্সের দোকানের সামনে দেখতে পেয়ে আল আমিনসহ অজ্ঞাতনামা আসামিরা এলোপাতাড়ি, চড়, থাপ্পড়, ঘুসি দিয়ে তাকে জখম করেন। আত্মরক্ষার্থে বাজারের সুমন সরকারের দোকানের সামনে আশ্রয় নিলে আল আমিনসহ তার সহযোগীরা লাঠি দিয়ে রাশেদের মাথায় জখম করে।

এতে রাশেদ গুরুতর আহত হন। পরে স্থানীয় চৌকিদার মো. হাকিম তালুকদার তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে অ্যাম্বুলেন্সযোগে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় গত ১৭ আগস্ট গৌরনদী মডেল থানায় নিহতর বড় ভাই রাসেল শিকদার একটি হত্যা মামলা দায়ের করেন। বিষয়টি নজরে এলে র‌্যাব-৮ এর একটি অভিযানিক দল অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করে।

শনিবার ( ৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় শরীয়তপুরের একটি বাজার থেকে অভিযুক্ত আল আমিনকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন এ ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন। আল আমিনকে গৌরনদী থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে