মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

চৌগাছা বিএনপির সভাপতি সালাম, সেক্রেটারী হাসান

চৌগাছা (যশোর) প্রতিনিধি
  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:০৮
ছবি : যায়যায়দিন

যশোরের চৌগাছা উপজেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলার ১১ টি ইউনিয়নের কাউন্সিলরদের সরাসরি ভোটে এমএ সালাম সভাপতি ও মাসুদুল হাসান সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

সাংগঠনিক পদে নির্বাচিত হয়েছেন অ্যাড.আলীবুদ্দিন খান আলী ও মোস্তাফিজুর রহমান মোস্তাক। শহরের ডিভাইন সেন্টারে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সভাপতি, সম্পাদক ও দুটি সাংগঠনিক পদের জন্য ভোট গ্রহন করা হয়।

উপজেলা কাউন্সিলে নির্বাচন কমিশনের নেতৃত্ব দেন যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন। জেলা বিএনপির আহবায়ক নার্গিস ইসলাম জেলার নেতাদের সাথে নিয়ে নির্বাচন পরিদর্শন করেন।

উপজেলার ১১ টি ইউনিয়নে ৭১ জন করে মোট ৭৮১ জন ভোটারের মধ্যে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও যুগ্ম আহবায়ক এমএ সালাম ৪’শ ৫ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

তার একমাত্র প্রতিদ্বন্দ্বি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক জহুরুল ইসলাম পেয়েছেন ৩’শ ৬১ ভোট। সাধারণ সম্পাদক পদে হাকিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মাসুদুল হাসান ৪’শ ৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক সাধারণ সম্পাদক ইউনুচ আলী দফাদার পেয়েছেন ৩’শ ১৫ ভোট। সাংগঠনিক সম্পাদকের দুটি পদে অ্যাড.আলীবুদ্দিন খান আলী ৪’শ ৬১ ভোট ও মোস্তাফিজুর রহমান মোস্তাক ৪’শ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

দীর্ঘ ১২ বছর পরে উপজেলা বিএনপির দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। সর্বশেষ ২০১২ সালে দলটির এই উপজেলায় কাউন্সিল অধিবেশন হয়েছিল। এবছরের কাউন্সিলে উপজেলা বিএনপির দুটি গ্রুপের দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে এমএ সালাম গ্রুপের প্যানেল ধরেই বিজয়ী হয়।

উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও নবনির্বাচিত সভাপতি এম সালাম বলেন, বিগত ১৫ বছর আওয়ামীলীগ সরকার বিএনপির উপরে দমন নিপিড়ন করেও বিএনপিকে দমাতে পারেনি। আওয়ামী পুলিশ বাহিনির অত্যাচারে ঘরছাড়া হয়েছিল উপজেলা বিএপির শত শত নেতা-কর্মী।এই কাউন্সিল নির্বাচনের মধ্যে দিয়ে উপজেলা বিএনপিতে আবারও গতি ফিরে আসবে।

এই নির্বাচন দলীয় গণতন্ত্রের একটি অংশ । এই নির্বাচনে জয় পরাজয় যায় হোক সকলেই আমরা জাতীয়তাবাদি দলের নেতা-কর্মী। কারো সাথে কোনো প্রকার দন্দ্বে না জড়ানোর আহবান করেন এই নেতা। একই সাথে দলে কেউ অনুপ্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সে ব্যাপারেও সজাগ থাকার নির্দেশ দেন।

যাযাুদ/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে