মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নারীকে বাঁচাতে গিয়ে খালে নিখোঁজ বৃদ্ধ'র লাশ উদ্ধার

স্টাফ  রিপোর্টার,  চুয়াডাঙ্গা
  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৬
ছবি : যায়যায়দিন

‌‘এমন জীবন তুমি করিও গঠন মরণে হাসিবে তুমি, কাঁদিবে ভুবন’ চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বৃদ্ধ আবুল কালাম (৬৫) এমন দৃষ্টান্তই স্থাপন করে গেলেন নিজের জীবন দিয়ে।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক নারীকে বাঁচাতে গঙ্গা- কপোতাক্ষ ( জিকে) খালে ঝাঁপ দেন আবুল কালাম। ওই নারীকে বাঁচাতে পারলেও পানির স্রোতে ভেসে যান তিনি।

নিখোঁজের ৩৬ ঘণ্ট পর আবুল কালামের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার ডাউকি ইউনিয়নের সাতকপাট নামক এলাকার জিকে খাল থেকে ভাসমান মরদেহ উদ্ধার করা হয়।

নিহত আবুল কালাম আলমডাঙ্গা পৌর এলাকার কাঁচাবাজার পাড়ার প্রয়াত আব্দুল মজিদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় এক নারীকে বাঁচাতে জিকে খালের পানিতে বৃদ্ধ আবুল কালাম ঝাঁপ দেন। তিনি উপস্থিত মানুষের সহযোগীতায় ওই নারীকে উদ্ধার করেন। তবে খালের পানির স্রোতে তিনি ভেসে নিখোঁজ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা উদ্ধার অভিযান চালায়। ওই দিন রাতেই খুলনা ফায়ার সার্ভিসের ৬ সদস্য অভিজ্ঞ ডুবুরি দল নিখোঁজ বৃদ্ধকে উদ্ধারে টানা ২৪ ঘন্টা অভিযান চালায়।

ডাউকি গ্রামের বাসিন্দা হাসেম আলী নামের এক কৃষক জানান, আজ শনিবার সকালে জিকে খালে জাল পাততে আসি। এসময় পানিতে তীব্র দুর্গন্ধ এক ব্যক্তির মরদেহ ভাসতে দেখে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসকে খবর দিই। খবর পেয়ে আলমডাঙ্গা গণত্রাণ কমিটির সদস্য ও ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীদের সহযোগিতায় খাল থেকে ভাসমান মরদেহটি উদ্ধার করে। খবর পেয়ে নিহতের স্বজনরা এসে মরদেহের পরিচয় নিশ্চিত করে।

আলমডাঙ্গা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, গত বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার রাত ৯ পর্যন্ত মরদেহ উদ্ধার অভিযান চালানো হয়েছে। টানা ১৫ ঘণ্টা পরও নিখোঁজ ব্যক্তির খোঁজ মেলেনি। খালের পানি বেশি থাকা ও পাশে জঙ্গল থাকায় উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হয়েছিল। খালের প্রায় ৩ কিলোমিটার জায়গা জুড়ে অনুসন্ধান চালানো হয়েছে। তিনি আরও বলেন, উদ্ধার এলাকা থেকে আরো এক কিলোমিটার দুর থেকে আজ শনিবার সকালে ওই বৃদ্ধ'র ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে।

আলমডাঙ্গা থানার ওসি শেখ গণি মিয়া জানান, গত দু'দিন নিহত ব্যক্তি খালের পানিতে নিখোঁজ ছিলেন। সকালে ফায়ার সার্ভিসের কর্মীরা তার মরদেহ উদ্ধার করে। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহের সুরতহাল সংগ্রহ করেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে