মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

মসজিদ থেকে পাওয়া খিঁচুড়ি খেয়েই দিন পার করল পরিবারটি 

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৬
ছবি : যায়যায়দিন

ঘরে এক মুঠো চাল নেই, তাই রান্না হয়নি। মসজিদ থেকে পাওয়া খিচুড়ি খেয়েই দিন পার করেছে শিশু জিহাদসহ তার বৃদ্ধ অসুস্থ বাবা তাহাজ্জেল হোসেন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধার পর মুঠোফোনে খোঁজ খবর নিতে গিয়ে কাঁদতে কাঁদতে এই কথা জানান বৃদ্ধ অসুস্থ তাহাজ্জেল হোসেন।

এর আগে বুধবার (৪ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় যাত্রীবেশে শিশু জিহাদের ভ্যানটি ছিনিয়ে নেয় দুষ্কৃতকারী। ঋণের টাকায় কেনা একমাত্র উপার্জনের সম্বল ব্যাটারিচালিত ভ্যানটি হারিয়ে পরিবারটি দিশেহারা হয়ে পড়েছেন। বাবা অ্যাজমা রোগী হওয়ায় ১২ বছর বয়সী শিশু জিহাদের উপার্জনেই চলতো পরিবারটি। একদিন ভ্যান না চালালে খাবার জোটেনা। এরপর থেকে বাড়িতে রান্নাবান্না হয়নি বলে জানা গেছে।

বৃদ্ধ তাহাজ্জেল মিয়া বলেন, ঘরে রান্নার জন্য কিছুই নেই আমার। নেই কোন নগদ টাকাও। শুক্রবার বাড়িতে কোন রান্না হয়নি। জুমার নামাযের পর মসজিদ থেকে এক থালা খিচুড়ি দিয়েছিল। সেটা বাবা-ছেলে খেয়েছি। এখন রাতে কি খাব জানিনা। এখন পর্যন্ত আমাদের কেউ কোন খোজও নেইনি।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নের দীননাথপুর গ্রামের পোস্ট অফিস পাড়ায় শিশু জিহাদের বাড়িতে গিয়ে দেখা যায়, মা হাফিজা খাতুন অসুস্থ হয়ে বিছানায় শোয়া। কিডনি, ডায়াবেটিস, হার্টের রোগে ভুগছেন দীর্ঘদিন যাবত। বাবা তাহাজ্জেল মিয়ারও বয়স হয়েছে। আর ভ্যান চালাতে পারেন না তিনি। অ্যাজমা রোগী। ভ্যান চালাতে কষ্ট হয়। তাই একটি এনজিও থেকে আট মাস আগে ৫০ হাজার টাকা লোন তুলে জিহাদকে ভ্যান কিনে দিয়েছিলেন । এরপর থেকেই ভ্যান চালিয়ে যা উপার্জন হত তা দিয়ে টেনেটুনে চলত সংসার।

স্ত্রী দীর্ঘদিন যাবত অসুস্থ হয়ে বিছানায়। কিডনি, ডায়াবেটিস, হার্টের রোগে ভুগছে। কিছুই খেতে পারেন না। স্যালাইন পানি পান করেই জীবন কাটিয়ে দিচ্ছে। তার চিকিৎসার জন্য ওষুধ লাগে। ঘরে এখন চাল কেনারও টাকা নেই-বলেই কান্নায় ভেঙে পড়েন বৃদ্ধ তাহাজ্জেল।

তিনি আরও বলেন, আমার ছেলে স্থানীয় বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছে। এরপর সে আর পড়েনি। এখন আমার এই ছেলেটাই সম্বল। সে আমাদের দেখাশোনা করে। যাত্রীবেশে ছেলের কাছ থেকে ভ্যান নিয়ে গেছে। এনজিও থেকে লোন তুলে ভ্যান কিনে দিয়েছিলাম। লোনের টাকা পরিশোধ করব কীভাবে। অঝোঁরে কাঁদতে থাকেন তাহাজ্জেল মিয়া।

বুধবার (৪ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গার সদর হাসপাতাল থেকে শিশু জিহাদের একজন যাত্রী উঠে শহরের বড়বাজারে নিয়ে যেতে বলেন। সেখান থেকে দরদাম করে আলমডাঙ্গাতে নিয়ে যাই। এরপর আলমডাঙ্গা স্টেশন সংলগ্ন স্থানে গেলে শিশু জিহাদকে পাশের দোকান থেকে একটি বস্তা নিয়ে আসতে বলে ওই যাত্রী। ফিরে এসে জিহাদ দেখে তার ভ্যান নেই।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে