সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আওয়ামী ফ্যাসিবাদের প্রতিধ্বনি আমরা বিএনপির কর্মকাণ্ডে শুনতে পাচ্ছি : ভিপি নুর

পটুয়াখালী প্রতিনিধি
  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫৫
ছবি : যায়যায়দিন

গণঅধিকার পরিষদের সভাপতি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বিএনপি সহ ৪২টি দল আন্দোলনে অংশগ্রহণ করেছি। কিন্তু দুঃখের বিষয় ক্ষমতায় যেতে না যেতেই বিএনপি নেতাকর্মীদের চেহারার বদল আমরা দেখতে পাচ্ছি। আওয়ামী ফ্যাসিবাদের প্রতিধ্বনি আমরা তাদের কর্মকান্ডে শুনতে পাচ্ছি। কাজী পরিষ্কার কথা, বিএনপি যদি এটা উপলব্ধি করে, যারা গত দেড় দশক আন্দোলন করেছে, রক্ত দিয়েছে তাদের নিয়ে জাতীয় সরকার করবে, তাদের মূল্যায়ন করবে। তবেই বিএনপির সাথে জোট হবে, রাজনৈতিক সমঝোতা হবে। অন্যথায় বিএনপির বাইরে বিকল্প জোট হবে, বিকল্প রাজনৈতিক শক্তি নিয়ে একক ভাবে নির্বাচন করা হবে।"

শুক্রবার বিকেলে পটুয়াখালী শহীদ মিনার চত্বরে গণঅধিকার পরিষদ সভাপতি ভিপি নুরের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ভিপি নুরুল হক নুর আরও বলেন, সংসদ কার্যকর করা এবং জনগণের প্রতিটি ভোটকে মূল্যায়ন করতে প্রতিটি রাজনৈতিক দল যে অনুপাতে ভোট পাবে তাদের সে অনুপাতে সংসদে প্রতিনিধিত্ব রাখতে হবে। একক ভাবে কোন দল ক্ষমতায় গেলে কিভাবে স্বৈরাচার হয় তা আমরা বিগত ৫৩ বছরে দেখেছি। আর কোন দলকে এককভাবে ক্ষমতায় গিয়ে স্বৈরাচার ফ্যাসিবাদ হতে দেয়া হবে না।

সংবর্ধনা অনুষ্ঠানে গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ পটুয়াখালী জেলা ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে