মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ছাতক বহুমুখী স্কুলের উপহার পাওয়া গাড়ি সাত বছর লুকিয়ে রাখা নিয়ে তোলপাড়

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি
  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩১
ছবি : যায়যায়দিন

ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের একটি গাড়ী নিয়ে উপজেলা জুড়ে তোলপাড় চলছে। গত ৭ বছর গোপন রাখার পর সম্প্রতি গাড়ীটি প্রকাশ্যে নিয়ে আসায় উপজেলা জুড়ে চলছে ব্যাপক আলোচনা সমালোচনা।

জানাযায়, ৫-থেকে৭ বছর পুর্বে ছাতকে আসেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মতলিব। এ সময় ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক তার কাছে বিদ্যালয়ে উন্নয়ন কাজে সহযোগীতা করার আহবান জানান। আবেদনে সাড়া দিয়ে আব্দুল মতলিব বিদ্যালয়ে একটি স্কুল বাস উপহার দেন।

কিন্ত গাড়িটি আর স্কুলের কাজে ব্যবহার করা হয়নি। বিদ্যালয়ের নামে একটি গাড়ি উপহার পাওয়ার বিষয়টিও গোপন ছিল। ছাত্রছাত্রীদের ব্যবহারের জন্য উেহার দেওয়া গাড়িটির বিষয় জানতেন না বিদ্যালয়ের কোনো শিক্ষার্থী। কিন্তু ৫ আগষ্ট আওয়ামীলীগ সরকারের পতনের পর গত ৪ সেপ্টেম্বর হঠাৎ গাড়িটি স্কুলের সামনে দেখা যায়।

এরপর গাড়িটি নিয়ে নানা প্রশ্ন দেখা দেয়। বিদ্যালয়ের জন্য দেওয়া গাড়ীটি এতদিন কোথায় ছিল, কেন তা গোপন করা হলো এমন প্রশ্ন উঠেছে সচেতন মহলে। গাড়িটি বিদ্যালয়ের নামে উপহার দিলেও পিচনে ছাতক লাইম স্টোন ইম্পোটাস এন্ড সাপ্লায়ার গ্রুপ লেখা রয়েছে। এতে ধারনা করা হচ্ছে গাড়িটি এতদিন তারাই ব্যবহার করেছেন।

অভিযোগ উঠেছে, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি শামীম আহমদ চৌধুরী, সাবেক প্রধান শিক্ষক মঈনুল হোসেন চৌধুরী এবং বর্তমান প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম এর যোগসাজেসে গাড়ীটি বিদ্যালের হলেও একটি মহল তাদের নামে ব্যবহার করেছে।

বর্তমানে ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি শামীম আহমদ চৌধুরী আত্মগোপনে থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম ও সাবেক এক প্রধান শিক্ষক গাড়িটি স্কুলের সামনে নিয়ে আসার পর থেকেই জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

সূত্র জানায়, গাড়ীটি স্কুলে নিয়ে আসার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে একটি বৈঠক করেন প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম ও সাবেক এক প্রধান শিক্ষক। এত পর পর গাড়িটি নিয়ে আসা হলে নানা প্রশ্ন উঠতে পারে বলেও আলোচনা হয়।

এ বিষয়ে ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, গাড়িটি স্কুলে রাখার জায়গা না থাকায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির গ্যারেজে রাখা হয়েছিল। অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, গাড়িটি মাত্র ৮ জনের ধারন ক্ষমতা, তাই ব্যবহার করা হয়নি।

কিন্তু এতদিন গোপন রেখে এখন কেন ফাস করা হল এমন প্রশ্নে বলেন সভাপতি গত জুন মাসেই গাড়িটি নিয়ে আসার কথা বলেছিলেন আমরা জানিয়েছি সময় করে আনব তাই নিয়ে আসছি। পিচনের লেখার বিষয়ে তিনি জানান ঐটা সেই সময় ছিল। তবে গাড়িটি এখনো তাদের প্রয়োজন নেই বলেও জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে