মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ছয়ঘরিয়া গ্ৰামে কৃষকের ১২'শ ফলন্ত পেঁপে গাছ কেটেছে দুবৃর্ত্তরা

স্টাফ রিপোর্টার,  চুয়াডাঙ্গা
  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৩
ছবি : যায়যায়দিন

চুয়াডাঙ্গা দশর্না থানার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের ছয়ঘরিয়া গ্ৰামের কাঠগোলা মাঠে কৃষক দাউদ মন্ডলের ৩ বিঘা জমির ১২'শ ফলন্ত পেঁপে গাছ কেটে দিয়েছে দূবৃর্ত্তরা। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে কৃষকের। আজ শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব শত্রুতার জের ধরে একই গ্ৰামের বিল্লাল হোসেনের ছেলে ইসমাইল, আব্দুল কাদের এবং ওসমান গনির ছেলে ফরহাদ ও রিপন সহ কয়েকজন দুর্বৃত্ত আজ শুক্রবার সকাল ৮ টার দিকে সশস্ত্র অবস্থায় পেঁপেঁ ক্ষেতে গিয়ে ক্ষেত মালিক দাউদ মন্ডলের উপস্থিতিতে তার সকল ফলন্ত পেঁপে গাছ কেটে সাবাড় করে দিয়েছে।

এসময় সেখানে উপস্থিত ক্ষেতের মালিকসহ প্রত্যক্ষদর্শী কয়েকজন চাষী বলেন, আমাদের চোখের সামনে মূহুর্তের মধ্যে ৩ বিঘা জমির ফলন্ত পেঁপে গাছ কেটে ফেলে।

পেঁপে ক্ষেতের মালিক দাউদ মন্ডল জানান, ঘটনার সময় তিনি তার পেঁপে ক্ষেতে কাজ করছিলেন, হঠাৎ করে তার গ্ৰামের উল্লেখিত কয়েকজন দুর্বৃত্ত সংঘবদ্ধভাবে এসে তার ৩ বিঘা জমির ফলন্ত পেঁপে গাছ সম্পূর্ণ কেটে তাকে পথে বসিয়েছে। তার কমপক্ষে ২০ লক্ষ টাকার উপরে ক্ষতি করেছে বলে তিনি কান্নায় ভেঙে পড়েন।

প্রত্যক্ষদর্শী ইসাহক আলী, বাবলু ও সাঈদ এ প্রতিবেদককে জানান, তারা হামলাকারিদের করজোড়ে নিষেধ করার‌ পরেও ওরা সম্পূর্ণ জোর করে ন্যাক্কারজনক এই ঘটনা ঘটিয়েছে। এর বিচার হওয়া উচিত বলে তারা দাবি জানান।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত দাউদ মন্ডল দর্শনা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। দর্শনা থানার পুলিশ ক্ষতিগ্রস্ত পেঁপে ক্ষেত পরিদর্শন করেছেন।

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার সাহা বলেন, লিখিত অভিযোগ পেয়েছি, জরুরি ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার জানান, কারও গাছ, ফষল কেটে ক্ষতি সাধন করাটা অন্যায়। একজন কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। কৃষি বিভাগ ক্ষতি নিরূপন করে ক্ষতিগ্রস্ত পেঁপে চাষীকে সবধরনের সহায়তা করবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে