শ্রীমঙ্গলে পর্যটন শিল্পের বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক সেমিনার

প্রকাশ | ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৪

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পর্যটন শিল্পের বর্তমান অবস্থা ও আমাদের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) শহরের একটি হোটেলে সকাল ৯টার সময় টোয়াম এর উদ্যোগে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) আবু তাহের মুহাম্মদ জাবের।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর উপ-পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) মো: মাজহারুল ইসলাম, মৌলভীবাজার টোয়াম এর আহবায়ক মো: খালেদ হোসেন।

পর্যটন শিল্পকে বিশ্বের বুকে তুলে ধরতে বর্তমান অবস্থা, করণীয়, পর্যটন শিল্পের বিভিন্ন সমস্যা নিয়ে বক্তব্য রাখেন, স্মার্ট ট্যুরিজম এর স্বত্তাধীকারী ট্যুর অপারেটর এম এ রাকিব, বৈশাখী ট্যুর এর সিইও মো: শফিকুল ইসলাম রুম্মন, রাহা ট্যুরিজম এর ট্যুর অপারেটর লুৎফুর রহমান, অতিক্রম ট্যুরিজম এর সাইফুল ইসলাম, গ্রিন লিফ ইকো ট্যুরিজম এর ট্যুর অপারেটর তাপস দাশ, ট্যুর গাইড লিটন দেব, ওয়ান ওয়ার্ল্ড এর পরিচালক মোতাহের আলম, ট্যুর গাইড জামাল হোসেন, সাজু মারচিয়াং, শ্যামল দেব বর্মা, গ্রিণ লিফ গেষ্ট হাউসের স্বত্তাধীকারী এস কে দাশ সুমন প্রমুখ।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ট্যুর অপারেটরদের সমস্যার কথা শুনেন ও লিপিবদ্দ করে নেন। এবং সমস্যা সমাধানের জন্য সব ধরনের সহযোগীতা করার আশ্বাস দেন তবে মুখে নয় লিখিত ভাবে সমস্যার কথা জানানোর জন্য বলেন। এই মুহুর্তে শহরের সৌন্দর্য বর্ধন ধরে রাখার জন্য ৫০টি ডাস্টবিন শ্রীমঙ্গল শহরের জন্য প্রদান করার আশ্বাস দেন।

যাযাদি/ এসএম