সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পার্বতীপুরে প্রতিবন্ধী নারীকে পণ্যসহ দোকানঘর প্রদান

এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫৬
ছবি : যায়যায়দিন

দিনাজপুরের পার্বতীপুরে দুঃস্থ,অসহায় ও অচল এক শারীরিক প্রতিবন্ধী নারীকে স্বাবলম্বী করতে পণ্যসহ দোকানঘর প্রদান করা হয়েছে। ব্যক্তিগত আর্থিক সহায়তায় মাধ্যমে এই মহৎ কাজটি করেছেন পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন। আর এ কাজে তাঁকে সহায়তা করেছেন সমাজসেবা অধিদপ্তর। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এই প্রতিবন্ধী নারীকে পণ্যসহ দোকানঘর প্রদান করা হয়।

জানা গেছে, সমাজসেবা অধিদপ্তর এর অর্থায়নের পাশাপাশি পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা খাতুন এর ব্যক্তিগত আর্থিক সহায়তার মাধ্যমে উপজেলার চন্ডীপুর ইউনিয়ন এলাকার নাসরিন নাহার নামক একজন অচল শারীরিক প্রতিবন্ধী নারীকে স্বাবলম্বী করার নিমিত্তে বৃহস্পতিবার পণ্যসহ দোকানঘর প্রদান করা হয়েছে। আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের পণ্যসহ দোকানঘরটি প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন ও উপজেলা সমাজসেবা অফিসার তাপস রায়।

পার্বতীপুর উপজেলা সমাজসেবা অফিসার তাপস রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,নাসরিন নাহার (৩১) একজন অচল শারীরিক প্রতিবন্ধী। সে অবিবাহিত। নিজে চলতে পারে না। তাঁর মা তাঁকে পিঠে করে নিয়ে চলাফেরা করে। তাঁর আয়ের কোন উৎস নেই। এই দুঃস্থ ও অসহায় প্রতিবন্ধী নারীকে স্বাবলম্বী করতেই সমাজসেবা অধিদপ্তর ও উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত অর্থায়নে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে