মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

শাপলা চত্বরে গণহত্যার বিচারের উদ্যোগ নিন : অন্তর্বর্তীকালীন সরকারকে মামুনুল হক

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩৭
ছবি: যায়যায়দিন

অন্তর্বর্তীকালীন সরকারকে রাষ্ট্রীয়ভাবে উদ্যোগ গ্রহণ করে অনতিবিলম্বে শাপলা চত্বরে হেফাজত ইসলামের নেতাকর্মীদের গণহত্যার বিচার করতে হবে। পিলখানায় ৫৭ জন সেনা হত্যার দায়ে সশস্ত্র বাহিনীর আইনে শেখ হাসিনার বিচার করতে হবে। ২০২১-২০২৪ সালের গণহত্যার জন্য দ্রুত ট্রাইবোনাল গঠন করে শেখ হাসিনা সহ তার অনুগতদের বিচারের সম্মুখীন করতে হবে। স্বৈরাচার হাসিনার আমলে হত্যাকাণ্ডসহ সকল অপরাধের বিচারের জন্য যে প্রক্রিয়া অবলম্বন করতে হয় অন্তর্বর্তী সরকারকে বলবো আপনারা সেই প্রক্রিয়া গ্রহণ করুন। এই দেশের জনগণ আপনাদের শক্তি আল্লাহর রহমত আপনাদের সাথে থাকবে। আর যদি কোন বাহানায় কোনো খুনিকে যদি পার পেয়ে যাওয়ার চেষ্টা করা হয় বাংলাদেশের জনগণ তা মানবে না।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে জগন্নাথপুর পৌর পয়েন্টে বাংলাদেশ খেলাফত মজলিস জগন্নাথপুর উপজেলার আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ, আহত ও বন্যাদূর্গত এলাকার জন্য দোয়া ও পথসভায় প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মোহাম্মদ মামুনুল হক উপরোক্ত কথা গুলো বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার রাজনীতি ছিলো প্রতিশোধ পরায়ণ, ১৯৭৫ সালে শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী তাঁর পিতা হত্যার জন্য এই দেশের জনগণের কাছ থেকে এবং বাংলাদেশ নামক রাষ্ট্রের কাজ থেকে প্রতিশোধ গ্রহণ করেছে, শেখ হাসিনা চেষ্টা করেছিলো এই দেশকে ভারতের অঙ্গরাজ্যে পরিণত করতে। সে চেয়েছিলো ভারতের নরেন্দ্র মোদির গোলাম ও দাস বানাতে। ছাত্র-জনতার রক্তের বিনিময়ে ঐতিহাসিক গণঅভ্যুত্থানে মাধ্যমে বিজয় অর্জিত হয়েছে। পথসভায় বক্তব্য শেষে মাওলানা মাওলানা মামুনুল হক ছাত্র আন্দোলনে সকল শহিদের রুহের মাগফিরাত ও আহতদের সুস্থতা এবং দেশের বন্যা দূর্গতদের জন্য বিশেষ মোনাজাত করেন।

খেলাফত মজলিসের জগন্নাথপুর উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল মুনঈম কামালী শাহীনের সভাপতিত্বে পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ। অনুষ্ঠিত পথসভায় খেলাফত মজলিসের নেতৃবৃন্দ সহ সহস্রাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে