মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

জীবননগরে সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক  

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ০২ সেপ্টেম্বর ২০২৪, ২০:৪৮
আপডেট  : ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:০২
ছবি : যায়যায়দিন

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় মর্টার শেল পড়ার ঘটনায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।সোমবার(২ সেপ্টেম্বর) বেলা এগারোটার দিকে চুয়াডাঙ্গার জীবননগর বেনীপুর ডিসপোর্ট মাঠে উভয় দেশের সীমান্তে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে একটি অবিস্ফোরিত ভারতীয় মর্টার শেল পাওয়া যায়। এ ঘটনায় তাৎক্ষণিক বিজিবি প্রতিবাদ জানালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) মোবাইল ফোনে দুঃখ প্রকাশ করে। এরপর আজ সোমবার বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ-ভারত সীমান্তে পারস্পরিক শান্তি-শৃঙ্খলা বজায় রাখাসহ মাদক এবং চোরাচালান বন্ধ একে অপরকে সহযোগিতার বিষয়ে অঙ্গীকার বৈঠকে করা হয়।

ওই ঘটনায় শনিবার (৩১ আগস্ট) বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে একটি অবিস্ফোরিত ভারতীয় মর্টার শেল পাওয়া যায়। ঘটনাস্থল পরিদর্শনের পর মোবাইল ফোনে বিএসএফকে বিষয়টি জানানো হয়। প্রথমে বিএসএফ বিষয়টি অস্বীকার করে। পরে মর্টার সেলের তথ্য–উপাত্ত ও ভিডিও পাঠানো হয়।

তখন বিএসএফের পক্ষ থেকে জানানো হয়, কয়েক দিন আগে ভারতের অভ্যন্তরে একটি গ্রামে মর্টার শেলের আলোয় আলোকিত করা হয়। এর মধ্যে একটি মর্টার শেল দেশটির এক কৃষকের উঠানে পড়লে আতঙ্কের সৃষ্টি হয়; যা ভারতীয় মিডিয়ায় প্রকাশ হয়।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ঘটনায় বিজিবি প্রতিবাদ জানালে বিএসএফ দুঃখ প্রকাশ করে। সেই সঙ্গে ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটবে না বলে আশ্বস্ত করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে