ভোলায় আগ্নেয়াঅস্ত্র ও গোলাবারুদসহ আটক ২

প্রকাশ | ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৬

স্টাফ রিপোর্টার, ভোলা
ছবি : যায়যায়দিন

ভোলায় দেশীয় আগ্নেয়াঅস্ত্র ও গোলাবারুদসহ বাহাদুর  ডাকাত বাহিনীর প্রধানসহ দুই জনকে আটক করেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। 

আটককৃতরা হলেন, ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মো: গোলাম মোস্তফার ছেলে বাহাদুর ডাকাত বাহিনীর প্রধান আলী আজগর ওরুফে বাহাদুর (৪২) ও  উপজেলার রাজাপুর ইউনিয়নের আবুল কামালের ছেলে বাহাদুর ডাকাতের সহযোগী ইকবাল হোসেন (২৬)। 

এসময় তাদের কাছ থেকে ৩টি দেশীয় আগ্নেয়াঅস্ত্র, ১৫ রাউন্ড তাজা গোলা, ২০ টি বিভিন্ন দেশীয় অস্ত্র ও নগদ ১ লাখ ১৫ হাজার ৭৫ টাকা উদ্ধার করা হয়। 

সোমবার দুপুরের দিকে ভোলার খেয়াঘাট সংলগ্ন কোস্টগার্ড দক্ষিণ জোনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার অপারেশন লে. কমান্ডার সালাউদ্দিন রশিদ তানভীর জানান, বেশ কিছু দিন ধরে ভোলার মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে জেলেদের জিম্মি করে মাছ, জাল লুট ও জেলেদের অপহরণ করে নগদ অর্থ হাতিয়ে নিচ্ছেন বলে এমন সংবাদ পাওয়া যায়। 

এ সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাত থেকে সকাল ৮ টা পর্যন্ত ভোলা সদরের মেঘনা নদীর বঙ্গের চরে আমাদের একটি টিম অভিযান করেন। এসময় বাহাদুর ডাকাতের একটি গোপন আস্তানারও সন্ধান পাওয়া যায়। সেই আস্তানায় চিরুনী অভিযান চালিয়ে  আগ্নেয়াঅস্ত্র, গোলাবারুদ, দেশীয় অস্ত্র ও নগদ টাকাসহ বাহাদুর বাহিনীর প্রধান ও তার এক  সহযোগীকে আটক করা হয়।

এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ভোলা মডেল থানায় হস্থান্তর করা হয়েছে।

যাযাদি/ এম