মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পরিবারে আর্থিক সহায়তা প্রদান

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৭
ছবি: যায়যায়দিন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পরিবারে জামায়াতের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

রোববার বিকেলে উপজেলার পরানপুর ইউপির সোনাপুর (গোয়ালপাড়া) মোড়ে আয়োজিত আর্থিক সহায়তা প্রদান ও দোয়া মাহফিলের প্রধান অতিথি ওলামা জামায়াতের জেলা সভাপতি মাওলানা মোস্তফা আল-আমিন নিহতের স্ত্রী সামছুন্নাহারের হাতে আর্থিক সহায়তা বাবদ নগদ এক লক্ষ টাকা তুলে দেন।

এর আগেও গত ১৫ আগস্ট এই পরিবারে ১ লাখ টাকা প্রদান করা হয়। এতে ২ দফায় তাদের ২ লাখ টাকা প্রদান করা হয়।

এসময় পরানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জামায়াত নেতা ইলিয়াস খানের সঞ্চালনায় এবং পরানপুর ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা মাসির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন,শ্রমিক কল্যাণ ফেডারেশনের গাজীপুর জেলা শাখার সভাপতি ইমাজ উদ্দিন শেখ,মান্দা উপজেলা জামায়াতের সেক্রেটারি মোয়াজ্জেম হোসেন, মান্দা সদর ইউনিয়নের চেয়ারম্যান জামায়াত নেতা তোফাজ্জল হোসেন,জামায়াতে ইসলামী মান্দা উপজেলা শাখা’র কর্ম পরিষদ সদস্য, আব্দুল কাইয়ুম, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি আব্দুর রাকিব,শহীদি কাফেলার শিবির নেতা আব্দুস সামাদ প্রমূখ।

এসময় সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব এবং সহ- সেক্রেটারি রফিকুল ইসলামসহ জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১১আগস্ট দুপুরে উপজেলার পরানপুর ইউনিয়নের সোনাপুর ফকিরপাড়া গ্রামের বাসিন্দা ও ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য রমজান আলীকে (৭০) পিটিয়ে হত্যা করে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে পরিবারটি দিশেহারা হয়ে পড়েন। এ অবস্থায় জামায়াতের পক্ষ থেকে পরিবারকে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

মান্দা উপজেলা জামায়াতের একটি সূত্র জানায়, এর আগে ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত গার্মেন্টসকর্মী কসবের মো. রাসেলের (১৫) পরিবারকেও দুই দফায় ২ লক্ষ লাখ টাকার অনুদান দেওয়া হয়েছে। এছাড়াও নওগাঁ’র অন্যান্য উপজেলার নিহত প্রতিটি পরিবারে ১ লক্ষ টাকা প্রদান করা হয়। আগামীতেও আরো ১ লক্ষ টাকা করে দেয়া হবে বলে প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে