মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

মান্দায় অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও আলোচনা সভা 

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৬
ছবি: যায়যায়দিন

নওগাঁর মান্দায় ‘চকউলী বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ’-এর অধ্যক্ষ নজরুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও নিয়োগ বাণিজ্য, ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং এলাকাবাসীর সাথে অসদাচরণের প্রতিবাদে ও তার পদত্যাগ দাবিতে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বিক্ষোভ প্রদর্শন করেন আন্দোলনকারীরা।

রোববার দুপুরে চকউলী এলাকাবাসী,ছাত্র-ছাত্রী অভিভাবকবৃন্ধের আয়োজনে এ মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় অধ্যক্ষ নজরুল ইসলামের পদত্যাগের জন্য দাবি জানায় তারা।

এসময় বক্তব্য রাখেন- অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, সহকারী শিক্ষক আব্দুল লতিফ, খায়রুল আলম, আব্দুস সাত্তার, জাহাঙ্গীর আলম,রইচ উদ্দিন,তানজিমা রত্না, ল্যাব সহকারি মাসুদ জামান, আতাউল হক, কম্পিউটার ডেমোনেস্টেটর সেলিম রেজা, লাইব্রেরিয়ান মামুনুর রশিদ মিলন, অফিস সহকারী বাদেশ আলী, অফিস সহায়ক শাহ আলম সরদার ও আফজাল হোসেন, শিক্ষার্থী রিপন হোসেন, জিসান,রাজু, ফারজানা তাসফিয়া, ইশরাত হিমেল রিমা এবং আয়েশা সিদ্দিকা প্রমূখ।

এসময় তারা বলেন, অধ্যক্ষ নজরুল ইসলাম সব কিছুতে দলীয় প্রভাব খাঁটিয়ে নিজের ইচ্ছামত শিক্ষা প্রতিষ্ঠানটি পরিচালনা করেন। ক্ষমতার অপব্যাবহার দেখিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করেন। এমনকি নিয়ম বহির্ভূতভাবে প্রায় অর্ধকোটি টাকার অবৈধ নিয়োগ বাণিজ্য করেছেন।

এছাড়াও ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং এলাকাবাসীর সাথে অসদাচরণের বিস্তর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অথচ, প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পাননা। তার বিরেুদ্ধে কেউ প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে থাকেন। তার বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। এমতাবস্থায় অতিদ্রুত তার পদত্যাগের দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন তারা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে