শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

পদ্মাসেতু প্রকল্পের ব্যয় কমালো অন্তর্বর্তীকালীন সরকার

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ৩০ আগস্ট ২০২৪, ২৩:৫১
ছবি-যায়যায়দিন

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের জন্য সবশেষ নির্ধারিত ৩২ হাজার ৬০৫ কোটি ৫২ লাখ টাকার অধিকাংশই ব্যয় করে গেছে সদ্য সাবেক স্বৈরাচারী সরকার। তবে, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার ব্যয় সংকোচন নীতিতে পদ্মা সেতু প্রকল্পে ১ হাজার ৮২৫ কোটি টাকা সাশ্রয় করেছে।

শুক্রবার সন্ধ্যা ৬ টায় শরীয়তপুরের জাজিরা সার্ভিস এরিয়া-২ এর কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তথ্যটি জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান। এর আগে তিনি পদ্মা সেতু পরিদর্শন করেন।

এসময় পরিবহন ও সেতু উপদেষ্টা জানান, 'আগের সরকার পদ্মা সেতু প্রকল্পের সর্বশেষ প্রাক্কলিত ব্যয় ধরেছিল ৩২ হাজার ৬০৫ কোটি ৫২ লাখ টাকা। ব্যয় সংকোচন নীতিতে পুনর্বিবেচনা করে সবশেষ চূড়ান্ত ব্যয় দাঁড়িয়েছে ৩০ হাজার ৭৭০ কোটি ১৪ লাখ টাকা। এখানে প্রায় ১ হাজার ৮২৫ কোটি টাকা সাশ্রয় হয়েছে। ভালো সরকার থাকলে আরও ব্যয় কমানো যেতো'

সংকোচিত ব্যায়ের আওতায় প্রকল্পের মূল সেতুতে ৫৩০ কোটি, নদী শাসনে ৮০ কোটি, সংযোগ সড়ক ও সার্ভিস এরিয়াতে ১৭৮ কোটি, মূল্য সংকোচনে ৫০০ কোটি, ভূমি অধিগ্রহণে ১০৩ কোটি পরামর্শ ২০০ কোটি, অন্যান্য ব্যয় সংকোচন ২৩৪ কোটিসহ মোট ১৮২৫ কোটি টাকা সাশ্রয় করা হয়েছে।

সাংবাদিকদের সাথে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান এর উক্ত মতবিনিময় সভায় কয়েকটি মন্ত্রণালয়ের সচীব এবং পদ্মাসেতু প্রকল্প সংশ্লিষ্টসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে