শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

দিরাইয়ে সরকারি জমি দখল নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৫০

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৯ আগস্ট ২০২৪, ২১:৫৯
ছবি : যায়যায়দিন

সুনামগঞ্জের দিরাইয়ে সরকারি খাস জায়গা দখল নিয়ে দুই গ্রামবাসির সংঘর্ষে ১ জন নিহত ও উভয়পক্ষের ৫০ জন আহত হয়েছেন। পরে স্থানীয় বাংলাবাজারে ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও দোকানপাট লুটপাট করা হয়।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় সূত্রে জানা যায়, রফিনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শৈলেন্দ্র কুমার তালুকদার, সাবেক চেয়ারম্যান রেজোয়ান আহমদ ও জাহাঙ্গীর চৌধুরীর মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছে।

সরকারি খাস জায়গা নিয়েও দু’পক্ষের মধ্যে বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে আনুমানিক ১০টায় রফিনগর ও মির্জাপুর গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ঘণ্টাব্যাপি সংঘর্ষে রফিনগর গ্রামের কৃষক পারুল মিয়া (৫৫) ঘটনাস্থলেই মারা যান। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত অর্ধশতজন আহত হয়েছেন।

আহতরা হলেন, রফিনগর গ্রামের হারুন মিsয়ার ছেলে জসিম মিয়া (৩৫), আতাউর রহমানের ছেলে মোঃ সালমান মিয়া (২৬), আব্দুল হামিদের ছেলে মসিবুর রহমান (২৬), আসগর আলীর ছেলে আব্দুল ওয়াহাব (৪৭), নূর মিয়ার ছেলে শিবলী মিয়া (৩৪), মৃত রাস্তিক আলীর ছেলে ইয়াসিন মিয়া (৩৮), সুলেমান মিয়ার ছেলে হিমায়েত আলী (১৪), উকিল আলীর ছেলে সাইফুল মিয়া (২৭), মোঃ হারুন মিয়ার ছেলে তোসফায়েল মিয়া (২৬), আব্দুল আজিজের ছেলে শাকিব মিয়া (২৭) ও মির্জাপুর গ্রামের মৃত কটু মিয়ার ছেলে মশকুর মিয়া (৫৬)। আহতদের দিরাই ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে।

দিরাই থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, রফিনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শৈলেন্দ্র কুমার তালুকদার-সাবেক চেয়ারম্যান রেজোয়ান আহমদ ও জাহাঙ্গীর চৌধুরীর পক্ষের মধ্যে বাংলাবাজারের খাস জমি নিয়ে বিরোধে ঘটনাস্থলে ১ জন নিহত হয়। আহত হয়েছে অন্তত অর্ধশতজন।

নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা কিংবা কাউকে আটক করাও হয়নি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে