মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

শান্তিগঞ্জে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচার ও হুমকি, থানায় অভিযোগ দায়ের

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৮ আগস্ট ২০২৪, ১৮:১২
ছবি : যায়যায়দিন

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার মুলধারার গণমাধ্যম কর্মীদের সংগঠন শান্তিগঞ্জ প্রেস ক্লাবের সকল সাংবাদিকদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার ও হুমকির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় অভিযোগ দায়ের করেছে সংগঠনটি।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে শান্তিগঞ্জ প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক কাজির বাজার পত্রিকার শান্তিগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. ইলিয়াস আলী বাদী হয়ে অভিযুক্ত ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামি করে শান্তিগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বসিয়াখাউরী গ্রামের মৃত শফিক মিয়ার ছেলে সজিব মিয়া(৪০), একই গ্রামের মৃত মর্তুজ আলীর ছেলে সাজল মিয়া(৪৫) ও দরগাপাশা ইউনিয়নের ছয়হারা গ্রামের মৃত তারিফ মিয়ার ছেলে রায়হান কবির।

অভিযোগ সূত্রে জানা যায়, শান্তিগঞ্জ উপজেলা প্রতিষ্ঠার পর শান্তিগঞ্জ প্রেস ক্লাব নামক গণমাধ্যম কর্মীদের সংগঠনটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি প্রতিষ্ঠার পর হতে সকল গন্যমাধ্যম কর্মীরা সত্য, ন্যায় ও অন্যায়ের বিরুদ্ধে লেখনীর মাধ্যমে স্বাধীন সাংবাদিকতা ও জনগণের অধিকার আদায়ে সংবাদপত্রে মতপ্রকাশ করে আসছেন।

সম্প্রতি একটি দুষ্কৃতিকারী মহল শান্তিগঞ্জ প্রেসক্লাবের মুলধারার সকল গন্যমাধ্যম কর্মীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিযুক্ত তিন ব্যক্তি সহ অজ্ঞাতনামা অভিযুক্তরা অপপ্রচার ও আক্রমনাত্মক, মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করে এবং অজ্ঞাতনামা বিবাদীগণও কমেন্টে মিথ্যা বানোয়াট অপপ্রচার করতে থাকে। সেই সাথে সাংবাদিকদের বিভিন্ন ভাবে হুমকি প্রদান করতে থাকে।

শান্তিগঞ্জ প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক কাজিরবাজার পত্রিকার শান্তিগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. ইলিয়াস আলী বলেন, একটি কুচক্রী মহল দীর্ঘদিন ধরে শান্তিগঞ্জ প্রেস ক্লাব নেতৃবৃন্দের বিরুদ্ধে অপপ্রচার করে আসছিল। অভিযুক্তরা নিজ নিজ ফেসবুক আইডি থেকে পোস্ট করায় অভিযোগ দায়ের করেছি। সেই সাথে সংবাদকর্মীদের তারা দেখে নেওয়ারও হুমকি প্রদান করে আসছে।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কাজী মোক্তাদির হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানূগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে