শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

উজিরপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের মাঝে জামায়েত ইসলামীর আর্থিক সহায়তা 

উজিরপুর (বরিশাল) প্রতিনিধি
  ২৭ আগস্ট ২০২৪, ১৬:১৫
ছবি : যায়যায়দিন

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রায় ১ হাজার শিক্ষার্থী শহীদ হয়েছেন। সকল শহীদ ও আহতদের মাঝে মানবতার সংগঠন বাংলাদেশ জামায়াত ইসলামীর পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান অব্যাহত রয়েছে এরই ধারাবাহিকতায় উজিরপুরে শহীদ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) বিকেল ৪টায় উজিরপুর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা জামায়াত ইসলামীর আমীর মাওঃ মোঃ কাওছার হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ জামায়াত ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

বিশেষ অতিথির বক্তৃতা করেন সহকারী সেক্রেটারী ও বাংলাদেশ জামায়াত ইসলামী অঞ্চল পরিচালক এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল,কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও বাংলাদেশ জামায়াত ইসলামীর বরিশাল মহানগরীর আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মোহাম্মদ বাবর,বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয় সুরা সদস্য ও অঞ্চল টীম সদস্য মোঃ ফকরুদ্দিন খান রাজী, অধ্যাপক আব্দুল জব্বার, কেন্দ্রীয় সুরা সদস্য ও বরিশাল জেলা জামায়াত ইসলামির আমীর মাষ্টার আব্দুল মান্নান, মাওলানা দেলোয়ার হোসাইন সাইদীর সুযোগ্য পুত্র মাওলানা শামিম হোসাইন সাইদী,উজিরপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এসএম আলাউদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপি- জামায়াত ইসলামীর নেতাকর্মীরা ও হিন্দু বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতাকর্মীরা। যে সকল শহীদদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয় তারা হলেন-বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার বাগধা গ্রামের মোঃ নুরুল হক হাওলাদারের ছেলে মোঃ সাগর আাহমেদ।

গৌরনদী উপজেলার কালনা গ্রামের নজরুল ইসলামের ছেলে মোঃ ইমরান খলিফা। পূর্ব হোসনাবাদ গ্রামের মোমেন আলী সিকদারের ছেলে মোঃ জামাল শিকদার। পশ্চিম মাওরা গ্রামের মোঃ ফারক খানের ছেলে মোঃ ইলিয়াস খান। উজিরপুর উপজেলার কেশবকাঠী গ্রামের মোঃ শুক্কুর আলী মোল্লার ছেলে মোঃ মিজানুর রহমান মোল্লা। বানারীপাড়া উপজেলার জম্বুদ্বীপ গ্রামের মোশারফ হোসেনের ছেলে মোঃ রাকিব হোসেন। পূর্ব সলিয়া গ্রামের মৃত আঃ মান্নান হাওলাদারের ছেলে হাফেজ মাওলানা মোঃ জসিম উদ্দিন, আজমেদাবাদ গ্রামের মৃত দুলাল হাওলাদারের ছেলে মোঃ আলআমিন রনি। বরচাউলাকাঠী গ্রামের আঃ মান্নানের ছেলে মোঃ তাওহীদুল ইসলাম।

বাবুগঞ্জ উপজেলার মানিককাঠি গ্রামের জাকির হোসেনের ছেলে ফয়সাল আহমেদ শান্ত। মানিককাঠী গ্রামের আলমগীর হোসেনের ছেলে রাজীব হোসেন রাকিব। বাহেরচর গ্রামের মিজানুর রহমানের ছেলে আব্দুল্লাহ আল আরিফ। এদিকে উপজেলা জামায়াত ইসলামীর নেতাকর্মীরা প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করে নিয়েছেন। আলোচনা সভায় প্রধান অতিথি বলেন,বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মুখে স্বৈরাচার শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন।

তাই শহীদদের ও আহতদের এবং বর্ণাত্যদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, সংখ্যালঘু বলতে কিছুই নেই, হিন্দু ও মুসলমান ভাই ভাই। সকলের সুখে দুঃখে আমরা পাশে আছি, থাকবো। এছাড়াও বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করেন তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে