শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

জগন্নাথপুরে ইউপি চেয়ারম্যান ও প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৭ আগস্ট ২০২৪, ১৫:৩৪
ছবি: যায়যায়দিন

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম ও রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভের পর রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণেও বিক্ষোভ করা হয়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে স্থানীয় শিক্ষার্থীদের বিপক্ষে অবস্থান নেওয়ায় রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম ও রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদের পদত্যাগের এক দফা দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আরিফুল ইসলাম, মুফাচ্ছির আহমদ, জাহিদ, জয়নাল, রাজা, সুলেমান, হালিম, রাজিব, ইমন, দশম শ্রেণির শিক্ষার্থী মাছুমা, ঐশী, নবম শাহরিনা, মারিয়া, অষ্টম শ্রেণির হাম্মাদ ছানি, মাহবুবা, এহসান প্রমুখ। শিক্ষার্থী মুফাচ্ছির আহমদ জানান, সেনাবাহিনীর আশ্বাসে দুই দিনের জন্য আমাদের কর্মসূচি স্থগিত করা হয়েছে। যদি আমাদের দাবি না মানা হয় আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাব।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদ হত্যার প্রতিবাদে রানীগঞ্জে ছাত্রদের মিছিলে বাধা ও মারপিটের অভিযোগে ২২ আগস্ট রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম ও রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ সহ ১৭ জনের নাম উল্লেখ করে জগন্নাথপুর থানায় মামলা করেন কলেজ শিক্ষার্থী আরিফুল ইসলাম।ওই মামলায় অজ্ঞাতনামা আরও ৩০ জনকে আসামী করা হয়। তবে গতকাল মঙ্গলবার পর্যন্ত কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে